Saturday, September 21, 2024
Homeরাজনীতিবিএনপির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নবদূত রিপোর্ট:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৮ সালের এ দিনে ঢাকার রমনা রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে দলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

প্রতিষ্ঠার পর থেকে বিএনপি বর্তমানে সবচেয়ে কঠিন সময় পার করছে। দীর্ঘ এক যুগের বেশি সময় ক্ষমতা বাইরে দলটি। নেতারা বলছেন, এমন এক সময়ে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে, যখন করোনা মহামারি সারা বিশ্বকে গ্রাস করে ফেলেছে। শর্ত সাপেক্ষ মুক্ত হলেও রাজনীতির বাইরে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া। ফলে খুব সাদামাটাভাবে পালিত হবে প্রতিষ্ঠাবার্ষিকী।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাণী দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের সব পর্যায়ের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী এবং দেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘বিএনপি দেশ ও মানুষের উন্নয়ন এবং বিশ্বের সব রাষ্ট্রের সঙ্গে সমমর্যাদার ভিত্তিতে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে নিরলস কাজ করে যাচ্ছে। বর্তমান দুঃসময়ে জনগণকে সংগঠিত করার কোনো বিকল্প নেই। দেশ আজ দুঃশাসন কবলিত। তার ওপর করোনা মহামারির আক্রমণে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আতঙ্ক ও ভয়ের মধ্যে দিনাতিপাত করছে দেশের মানুষ। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্য সঙ্গী। আইন, বিচার, প্রশাসনকে সরকার কব্জার মধ্যে রাখার চেষ্টায় মরিয়া। আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজ করতে বাধ্য করা হচ্ছে। ফলে সমাজে দেখা দিয়েছে বিপজ্জনক বিশৃঙ্খলা। সুতরাং জনগণের নিরাপত্তা বিধানের জন্যই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।’

RELATED ARTICLES

Most Popular