Saturday, September 21, 2024
Homeঅপরাধলন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত স্কুল শিক্ষিকা সাবিনা নেছার হত্যার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন

লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত স্কুল শিক্ষিকা সাবিনা নেছার হত্যার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন

লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা নেছা নামক এক স্কুল শিক্ষিকার খুনের ঘটনা ঘটে।

যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের স্যান্ডি এলাকায় বেড়ে উঠেছেন সাবিনা নেছা। ইউনিভার্সিটি অব বেডফোর্ডশায়ারে শিক্ষা নিয়ে পোস্টগ্র্যাজুয়েট করেছেন তিনি। তিনি দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

১৭ সেপ্টেম্বর রাতে সাবিনা নেছা দক্ষিণ-পূর্ব লন্ডনের গ্রিনউইচের বাসা থেকে পাঁচ মিনিটের দূরত্বে পেগলার স্কয়ারে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। পরদিন ক্যাটর পার্ক-সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারের কাছে তাঁর মৃতদেহ পাওয়া যায়। হত্যাকাণ্ডের ঘটনায় লন্ডনের রাস্তায় নারীর নিরাপত্তা নিয়ে বিভিন্ন মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা নেছার প্রতি সমবেদনা জানাতে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্য শাখার উদ্যোগে লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে অন্ধকারের বিরুদ্ধে আলো প্রজ্বলনের মাধ্যমে প্রতিবাদ জানাতে হাজির হোন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি কে এম আবু তাহের চৌধুরী, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপ্লব কুমার পোদ্দার, সহ সভাপতি সাইদুল ইসলাম, সাংবাদিক মাহবুবুল করীম সুয়েদ। যুক্তরাজ্য শাখার সভাপতি জামান আহমেদ সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার সাইদুজ্জামান সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন, অর্থ সম্পাদক শাহরিয়ার সিদ্দিকী মান্না, কমিউনিটি নেতা ফারুক আহমেদ, পরিষদের সদস্য কামরুল ইসলাম, আকিফ প্রমুখ। আলো প্রজ্বলন অনুষ্ঠান শেষে মৃতের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

RELATED ARTICLES

Most Popular