Saturday, September 21, 2024
Homeজাতীয়তেল-গ্যাস ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ শুক্রবার

তেল-গ্যাস ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ শুক্রবার

জ্বালানি তেল ও গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানো,দরিদ্রদের জন্য রেশনিং চালু করা সহ ৩দফা দাবিতে “দাম কমাও, মানুষ বাঁচাও “এই প্রতিপাদ্যকে সামনে রেখে আবারও বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে “বাংলাদেশ গণ অধিকার পরিষদ”।

আগামী ১২ নভেম্বর,শুক্রবার ৩ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল ৩ ঘটিকায় গণ অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশটি অনুষ্টিত হবে।

এরআগে,গত ৮ নভেম্বর,সোমবার তেল-গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে গণ অধিকার পরিষদ।

উক্ত বিক্ষোভ সমাবেশে গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন,বাজারের উপরে সরকারের নিয়ন্ত্রণ না থাকায় তেল-গ্যাসের মূল্য বৃদ্ধি পাচ্ছে,নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য নিম্ন আয়ের মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে গেছে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুর বলেন,জনগণের প্রতি দায়বদ্ধতা না থাকার কারণেই কোন ধরনের সমন্বয় না করে তেলের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়েছে সরকার। অথচ গত ৭ বছরে বিশ্ববাজারে তেলের দাম কম থাকলেও সরকার দাম না কমিয়ে ৪০ হাজার কোটি টাকা লাভ করছে, যা দিয়ে অন্তত ৬ মাস ভর্তুকি দেওয়া যায়। কিন্তু সরকার জনগণের পকেট থেকে টাকা লোপাট করতেই এই দাম বাড়িয়েছে। যার ভুক্তভোগী জনগণ। তেল-গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানো না হলে জনগণকে নিয়ে পরবর্তীতে ধারাবাহিক কর্মসূচি দেওয়া হবে বলে জানান নুরুলহক নুর।

RELATED ARTICLES

Most Popular