Saturday, September 21, 2024
Homeজাতীয়খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহর অনুরোধ

খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহর অনুরোধ

নবদূত রিপোর্ট:

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মানবিক বিবেচনায় মুক্তি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অনুরোধ জানান।

বিবৃতিতে ডা. জাফরুল্লাহ বলেন, আমি একজন চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি মানবিক অনুরোধ করছি অসুস্থ খালেদা জিয়াকে জামিন দেওয়ার জন্য।

তিনি বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন নানা জটিল রোগে আক্রান্ত। তার সবদিক থেকে স্বাস্থ্যের অবনতি হয়েছে। ডায়াবেটিস পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে। রক্তের হিমোগ্লোবিনও অনেক কমে গেছে। অনেক বছর ধরে আর্থারাইটিস, দাঁত ও চোখের সমস্যায় ভুগছেন। কিডনির ক্রিয়েটিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরে কিছু প্যারামিটার অস্বাভাবিক, তাই তাকে নিবিড় চিকিৎসাধীন থাকতে হচ্ছে। তার শরীর প্রচণ্ড দুর্বল। এরই মধ্যে করোনাভাইরাসে তিনি আক্রান্ত হন। পুনরায় হাসপাতালে ভর্তি ভালো লক্ষ্মণ না।

তিনি আরও বলেন, এ অবস্থায় খালেদা জিয়ার প্রয়োজন উন্মুক্ত আলো-বাতাসে চলাফেরা করা এবং তার ইচ্ছামতো চিকিৎসা নেওয়া। সবচেয়ে বেশি প্রয়োজন প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে তাকে জামিন দেওয়া। শারীরিক অবস্থা, বয়স, রাজনৈতিক এবং সামাজিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে জামিন দেওয়া হবে সরকারের উত্তম কাজ।

RELATED ARTICLES

Most Popular