Saturday, September 21, 2024
Homeরাজনীতিক্ষমতা হাতে পেলেও ঋণের কারণে দেশ চালা‌তে হিমশিম খে‌তে হ‌বে : নূর

ক্ষমতা হাতে পেলেও ঋণের কারণে দেশ চালা‌তে হিমশিম খে‌তে হ‌বে : নূর

বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, প্রকল্প বাস্তবায়নের ঋণ নিয়ে সরকার দেশের অর্থনীতির বারোটা বাজিয়েছে। আগামীকাল যদি সরকার ক্ষমতা হস্তান্তর করে আমাদের হাতেও দেয়, আমরাও দেশ চালাতে হিমশিম খাব।

বৃহস্পতিবার (২৮ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা ব‌লেন। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ মানববন্ধনটির আয়োজন করে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব বলেন, ঋণের ভারে জর্জরিত করে সরকার দেশকে দেউলিয়ার পথে নিয়ে যাচ্ছে। তাই জনগণকে বলছি, সময় নেই। এদের যত সময় দেবেন, দেশ তত খাদের কিনারায় যাবে। কাজেই সময় থাকতে সংঘটিত হন, গণ-আন্দোলন গড়ে তুলুন।

নূর ব‌লেন, তিন লাখ ৪০ হাজার কোটি টাকার ঋণের কিস্তি ২০২৪ সাল থেকে বাংলাদেশকে দিতে হবে। এই ঋণগুলো করেছে মাফিয়ারা।

ডাকসুর সাবেক ভিপি বলেন, আমাদের অর্থমন্ত্রী বলেছিলেন, আমরা আইএমএফের কাছ থেকে ঋণ নেব না। এ ঘোষণার চার দিনের মাথায়ই আমরা দেখলাম, আইএমএফের কাছে ৪৫০ কোটি ডলার, জাপানি উন্নয়ন সংস্থা জাইকার কাছ থেকে ৫০ কোটি ডলার ঋণ চেয়েছে সরকার। অর্থমন্ত্রী আগে যে কথা বলেছেন, চার দিন পরই তাদের কথা ও কাজের মিল নেই।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সভাপতি মো. কবীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান, মালেক ফরায়েজি, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক এস এম সাফায়েত হোসেন প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular