Saturday, September 21, 2024
Homeরাজনীতিবাম জোটের হরতাল সমর্থনে মশাল মিছিল

বাম জোটের হরতাল সমর্থনে মশাল মিছিল

ইউরিয়া সার, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোটের ডাকা বৃহস্পতিবার অর্ধ দিবস হরতাল সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মশাল মিছিল বের করে প্রগতিশীল ছাত্র সংগঠনসমুহ। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে তারা ‘জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো’, ‘মূল্যবৃদ্ধির প্রতিবাদে, হরতাল হরতাল’, ‘তেলের দাম বাড়লো কেন, শেখ হাসিনা জবাব চাই’, ‘মূল্যবৃদ্ধির আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও’ -সহ প্রভৃতি স্লোগান দিতে থাকে।

সমাবেশে বক্তারা বলেন, সরকার সারের দাম বাড়িয়ে দিল, তেলের দাম বাড়িয়ে দিল। জনগণের প্রতি দায়িত্ব থাকলে কোনো সরকার এরকম কোনো কাজ করতে পারে না। তেলের দাম ভাড়ার কারণে দেশে সকল নিত্যপণ্যের দাম বেড়ে গেছে। মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়ছে, শিক্ষার্থীরাও এর ভুক্তভোগী। আগামীকাল বাম জোটের ডাকা হরতাল সমর্থনে রাজু ভাস্কর্য থেকে আমরা মিছিল শুরু করব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকল ছাত্র-জনতাকে এ মিছিলে শামিল হওয়ার আহবান জানাচ্ছি।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীলের নেতৃতে এতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

এসময় ফয়েজ উল্লাহ বলেন, এই সরকার রাতের আঁধারে যেমন ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় এসেছেে, তেমনি রাতের আঁধারে জালানী তেলের দাম বৃদ্ধি করেছে। আজকে দিনমজুর- রিকশাচালক থেকে সাধারণ শিক্ষার্থী-চাকরিজীবী সবার অবস্থা শোচনীয়। এই স্বৈরাচারী সরকারকে উৎখাত করতে না পারলে সবকিছুর দাম বৃদ্ধি পাবে। তাই ঐক্যবদ্ধভাবে আগামীকালের হরতালকে সফল করতে হবে।

RELATED ARTICLES

Most Popular