Saturday, September 21, 2024
Homeরাজনীতিবেহেশতের কথা বলে সরকার দেশকে দোযখে পরিণত করেছে : নুর

বেহেশতের কথা বলে সরকার দেশকে দোযখে পরিণত করেছে : নুর

দিন, তারিখ ঠিক করে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো যায় না উল্লেখ করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর বলেন, ‘আজ থেকে গণঅধিকার পরিষদ ফ্যাসিবাদ পতনের আন্দোলনের ঘোষণা দিচ্ছে।’

কে ক্ষমতায় আসবে, কে প্রধানমন্ত্রী হবে সেটা নিয়ে আলোচনার সময় এখন না উল্লেখ করে নুরুলহক নুর বলেন, ‘দেশের জনগণ আজ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। তাই যার যা কিছু আছে তাই নিয়ে ফ্যাসিবাদী সরকার পতনের গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।’

শুক্রবার (২ ডিসেম্বর) ৫ দফা দাবীতে পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গণঅধিকার পরিষদের গণসমাবেশে এসব কথা বলেন নুর।

বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশে সরকার সহিংসতা করছে উল্লেখ করে নারায়ণগঞ্জে ছাত্রলীগ, যুবলীগের ককটেল বিস্ফোরণে বিএনপি ও গণঅধিকার পরিষদের নেতাদের নামে মিথ্যা মামলার নিন্দা জানিয়ে অনতিবিলম্বে সকল মিথ্যা প্রত্যাহার ও রাজবন্দীর মুক্তির দাবি জানিয়ে সরকারকে এ ধরনের সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

নুর বলেন, হেফাজতের মতো বিএনপি নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন করতে সরকার বিএনপিকে নয়াপল্টনের পরিবর্তনে সোহরাওয়ার্দী উদ্যানের মতো আবদ্ধ জায়গায় সমাবেশের অনুমতি দিয়েছে। এটা বিএনপির জন্য ভালো হবে না।

তিনি আরো বলেন, বেহেশতের কথা বলে সরকার দেশকে দোযখে পরিণত করেছে। উন্নয়নের কথা বলে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে এসেছে। লুটপাট করে দেশকে ফাঁকা করে ফেলেছে। তাই দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে।

গণঅধিকার পরিষদের নেতা মাহফুজুর রহমান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, হাসান আল মামুন, ফারুক হাসান, শহিদুল ইসলাম ফাহিম, ব্রি জেনারেল হাবিবুর রহমান, ব্যারিস্টার জিসান মহসিনসহ ছাত্র, যুব, শ্রমিক ও গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা।

RELATED ARTICLES

Most Popular