Saturday, September 21, 2024
Homeরাজনীতিনার্সিং পেশাকে সম্মানের সঙ্গে মূল্যায়ন করতে হবেঃ আনোয়ারুজ্জামান চৌধুরী

নার্সিং পেশাকে সম্মানের সঙ্গে মূল্যায়ন করতে হবেঃ আনোয়ারুজ্জামান চৌধুরী

রাশেদুল হক রিয়াদ (সম্পাদক নবদূত নিউজ চ্যানেল)

দেশের স্বাস্থ্যখাতের মানোন্নয়ন এবং নার্সিং পেশার উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিতে তাদের যথাযথ সম্মান, মূল্যায়ন ও নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন বলে মনে করেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তাছাড়া তিনি আরও বলেন, দেশের স্বাস্থ্যখাতের মানোন্নয়নে নার্সদের শিক্ষা ও পেশাগত দক্ষতা বাড়ানোর পাশাপাশি প্রযুক্তিগতভাবেও তাদের দক্ষ হিসেবে গড়ে তোলা জরুরি।

শুক্রবার বিকালে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন এর উদ্যোগে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একজন মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নার্সদের গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য আছে। সেজন্য নার্সদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাদের সম্পর্কে আমাদের ধারণা পরিবর্তন করতে হবে। সেই সাথে বর্তমান তথ্য প্রযুক্তির যুগে চিকিৎসা সেবায় নার্সদের আরো স্মার্ট হতে হবে।

বিএনএর সভাপতি শামীমা নাছরিনের সভাপতিত্বে ও বিএনএর সাধারণ সম্পাদক ইরাইল আলী সাদেকের পরিচালনায় উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সহসভাপতি এম রাজ্জাক খান, রুহুল আমিন এমএইচ ইলিয়াস দিনার, ফখরুল কামাল জুয়েল, শহিদ অপুসহ নেতৃবৃন্দ।

এর আগে তিনি নগরীর সাঘরদীঘির পার জামে মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেন। পরে তিনি নগরীর ৬নং ওয়ার্ডের বাদাম বাগিচা এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

Most Popular