Saturday, September 21, 2024
Homeরাজনীতিদুর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার নীতি অত্যন্ত কঠোর: কাদের

দুর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার নীতি অত্যন্ত কঠোর: কাদের

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের শূন্যসহিষ্ণুতা নীতি স্পষ্ট ও কঠোর বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে সচিবালয়ে তার নিজ দপ্তরে ব্রিফিং চলাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে কোনো অনিয়মের বিরুদ্ধে আমাদের সরকার কঠোর ব্যবস্থা নিতে নিজ দলের নেতাকর্মীদেরও ছাড় দেওয়া হয়নি। অথচ অন্যদিকে বিএনপি দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া তো দূরের কথা গঠনতন্ত্র থেকে দুর্নীতিবাজদের অযোগ্যতাবিষয়ক ধারা বাতিল করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের দল হিসেবে নিজেদের স্বীকৃতি দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেন, সাহস থাকলে আপনাদের গঠনতন্ত্রে দুর্নীতিবিরোধী ৭-ধারা ফিরিয়ে আনুন।

একদিকে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে অন্যদিকে কল্পিত অভিযোগ করাকে জনগণ নৈতিকতাবিরোধী বলেই মনে করেন বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি উন্নয়নবিমুখ কথা-সর্বস্ব রাজনৈতিক দল।  তাদের সময় বড় প্রকল্প নেওয়ার মানসিক সাহস সক্ষমতা ছিল না। শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও সমৃদ্ধি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে অদম্য গতিতে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  সড়ক অবকাঠামো খাতে পদ্মা সেতু, মেট্রোরেল, টানেলসহ যে কয়টি মেগাপ্রকল্প বাস্তবায়িত হচ্ছে, সেখানে কোনো দুর্নীতি হলে কাল্পনিক অভিযোগ না করে সুস্পষ্ট প্রমাণ দিন।

RELATED ARTICLES

Most Popular