Saturday, September 21, 2024
Homeমতামতদেউলা ঘাটে টার্মিনাল চাই

দেউলা ঘাটে টার্মিনাল চাই

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা লঞ্চ ঘাটে কখনো টার্মিনাল বসানো হয়নি। প্রতিদিন শতশত যাত্রী এই ঘাট দিয়ে যাতায়াত করে। পূর্ব নৌকার মাধ্যমে লঞ্চে উঠতে হতো। পরবর্তীতে বালি দিয়ে রাস্তা করেও কোন সুফল পাওয়া যায়নি। অতিরিক্ত জোয়ারের পানিতে রাস্তা ধীরে ধীরে বিলীন হয়ে যাচ্ছে। বর্তমানে যাত্রীদের জন্য এটা একটা দুর্ভোগ হয়ে দাড়িয়েছে।

এই ঘাটে ঢাকামুখি লঞ্চ সন্ধ্যার পরে আসে এবং এবং ঢাকা ফেরত লঞ্চ শেষ রাতে পৌঁছে। ফলস্বরূপ উভয়সংকট ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। যাওয়া এবং আসা উভয় সময়ে যাত্রীদের পানিতে নামতে হয়। বিভিন্ন বয়স এবং বিভিন্ন ঋতুতে যাত্রীদের জন্য একটা প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।


এই ঘাটের যাত্রীদের সাথে কথা বললে তারা এ বিষয়ে অসন্তোষ প্রকাশ করছেন।তাদের দাবি আমরা ঠিকই ঘাট ভাড়া দিতে হচ্ছে কিন্তু আমাদের খুব একটা সুবিধা হচ্ছে না।কোন টার্মিনাল না থাকার ফলে বৃদ্ধ বাবা,মা,রোগী এই ঘাট দিয়ে আনানেওয়া করা খুবই বিপদজনক।

অতিরিক্ত জোয়ার এবং ভাটার ফলে প্রতিনিয়ত আমাদের সমস্যার সম্মুখীন হতে হয়।এমতাবস্থায় এই ঘাটের যাত্রীদের একমাত্র চাওয়া দেউলা ঘাটকে টার্মিনালের আওতাভুক্ত করা। যাতে করে মানুষ নিরাপদ ও সুন্দরভাবে যাতায়াত করতে পারে। তাই এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি দিবে বলে প্রত্যাশা করি।

মোঃ সায়েদ আফ্রিদী
শিক্ষার্থী,
বিভাগ নাম:উদ্ভিদবিদ্যা
ঢাকা কলেজ, ঢাকা

RELATED ARTICLES

Most Popular