Saturday, September 21, 2024
Homeখেলাসেই হারানো রূপে আশরাফুল

সেই হারানো রূপে আশরাফুল

বহুদিন পর বাংলাদেশের লিজেন্ড মোহাম্মদ আশরাফুল এক অসাধারণ ইনিংসের মাধ্যমে হারিয়ে দিলেন এ মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ পয়েন্ট ধারী আবাহনীকে।দারুণ সব শট খেলে দুর্দান্ত এক ইনিংস উপহার দিলেন আশরাফুল । ৪৮ বলে অপরাজিত ৭২ রানের আদ্যান্ত ইনিংস খেলেন।

আবাহনীর ১৭৩ রানের জবাবে আশরাফুলের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৯ বল বাকি থাকতেই জয় পেয়ে যায় শেখ জামাল। দুই ছক্কার সঙ্গে আশরাফুল বাউন্ডারি মেরেছেন ৮টি। দলের ৯ রানের মধ্যে ওপেনিং–সঙ্গী সৈকত আলীকে হারানোর পর ১২ রানের মধ্যে ড্রেসিংরুমে ফিরে যান ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসও।

কিন্তু ওপেনার আশরাফুল অনবদ্য অপরাজিত ইনিংসের মাধ্যমে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। তৃতীয় উইকেটে নাসির হোসেনের (৩৬) সঙ্গে ৬৯ রানের ও চতুর্থ উইকেটে অধিনায়ক নুরুল হাসানের (৩৬) সঙ্গে ৬০ রানের দুই জুটিতে দলের জয় সহজ করে দেন তিনিই। আশরাফুল জয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন জিয়াউর রহমানের সঙ্গে ঝড়ো (২২*) অবিচ্ছিন্ন ৩৪ রানের আরেকটি জুটিতে।

এর আগে আবাহনী লিটন দাসের ৫১ বলে ৭০ ও মোহাম্মদ নাইমের ২৮ বলে ৪২ রানের ইনিংসে ভর করে শক্তিশালী লক্ষ্য ছুড়ে দেয় শেখ জামালের সামনে।কিন্তু আশরাফুল যেদিন খেলেন সবকিছু নিজের করে নেন।

স্কোরকার্ড- আবাহনী ১৭৩/৭ ( লিটন দাস ৭০,মোহাম্মাদ নাইম ৪২)


শেখ জামাল ১৭৫/৪ (আশরাফুল ৭২,নাসির ৩৬,নুরুল হাসান ৩৬,জিয়াউর রহমান ২২)

RELATED ARTICLES

Most Popular