Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিকদক্ষিণ আফ্রিকায় জুমা মুক্তির ভয়াবহ আন্দোলনে প্রবাসীদের নিরাপত্তা নিশ্চয়তার দাবী

দক্ষিণ আফ্রিকায় জুমা মুক্তির ভয়াবহ আন্দোলনে প্রবাসীদের নিরাপত্তা নিশ্চয়তার দাবী

দক্ষিণ আফ্রিকায় জুমা মুক্তির ভয়াবহ আন্দলোনে প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিতের দাবী জানিয়ে পুলিশ মন্ত্রনালয়ে ও পররাষ্ট্র মন্ত্রনালয়ে আবেদন পত্র পাঠিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ:

দক্ষিণ আফ্রিকার ২৭ বছরের ইতিহাসে জুমা মুক্তির আন্দোলন সবচেয়ে ভয়াবহ আন্দোলন হিসাবে রূপ নিয়েছে। দেশটির কোয়াজুলু নাটাল প্রদেশ থেকে চারদিন আগে শুরু হওয়া আন্দোলন ছড়িয়ে পড়ছে পুরো দক্ষিণ আফ্রিকায় ।

ভয়াবহ হামলার কবলে পড়েছে দেশটিতে ব্যবসা-বাণিজ্য করে বসবাস করা হাজার হাজার বাংলাদেশি নাগরিক। জোহানেসবার্গ এবং ডারবানে ইতিমধ্যে দুই শতাধিক বাংলাদেশির দোকানপাট লুট হয়ে গেছে। আরো অসংখ্য বাংলাদেশি হামলা ও লুটপাটের আশংকায় নিজেরা দোকান থেকে মালামাল সরিয়ে ফেলেছে আর বাকীরা আশংকায় দিনাতিপাত করছে।

বর্তমান পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় বসবাসরত সকল প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন ও দক্ষিণ আফ্রিকার সরকারের দৃষ্টি আকর্ষণ করে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ দক্ষিণ আফ্রিকা শাখার সভাপতি আবুজার রহমান আকাশ ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ চৌধুরির স্বাক্ষরিত একটি আবেদন পত্র পুলিশ মন্ত্রনালয়ে ও পররাষ্ট্র মন্ত্রনালয় পাঠানো হয়েছে।

RELATED ARTICLES

Most Popular