Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিকদ্বিতীয় চালানে সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা ঢাকায়

দ্বিতীয় চালানে সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা ঢাকায়

নবদূত রিপোর্ট:

দ্বিতীয় চালানে সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে। এর আগে, চলতি মাসের শুরুতেই চীন থেকে ২০ লাখ ডোজ টিকা দেশে পৌঁছায়। চীনের সিনোফার্ম থেকে তিন কোটি ডোজ টিকা কেনার চুক্তি করেছে সরকার। ধাপে ধাপে আসবে এসব টিকা।

রোববার (১৮ জুলাই) রাত ৩টার দিকে করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় চালান বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে, রাত ১১টা ৩৫ মিনিটে প্রথম চালানের ১০ লাখ ডোজ টিকা দেশে পৌঁছায়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চীন থেকে ২০ লাখ ডোজ টিকার দুটি কনসাইনমেন্ট রাত ১১টা ৩৫ মিনিটে ও রাত ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

শনিবার সন্ধ্যায় ঢাকায় নিযুক্ত চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান তার ভেরিফায়েড ফেসবুক পেজে জানান, বাণিজ্যিকভাবে কেনা প্রথম চালানে ১০ লাখ ডোজ টিকা নিয়ে একটি উড়োজাহাজ ৬টা ৪৬ মিনিটে বেইজিং এয়ারপোর্ট ছেড়েছে। দ্বিতীয় চালানে বাকি ১০ লাখ ডোজ টিকা নিয়ে আরেকটি উড়োজাহাজ ৯টা ৪৫ মিনিটে বেইজিং এয়ারপোর্ট ছাড়বে।

RELATED ARTICLES

Most Popular