Saturday, September 21, 2024
Homeরাজনীতিওবায়দুল কাদেরের উস্কানিতে আমাদের উপর হামলা : ঢাবি ছাত্রদল

ওবায়দুল কাদেরের উস্কানিতে আমাদের উপর হামলা : ঢাবি ছাত্রদল

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ছাত্রদল।

রোববার দুপুর সাড়ে বারটায় ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ছাত্রদলের নেতাকর্মীরা। তারা দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উস্কানিতে ছাত্রলীগ এই হামলা চালিয়েছে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, আমাদের দুইজন কেন্দ্রীয় নেতাকে যখন সাদা পোশাকের আইন শৃঙ্খলা বাহিনী যখন গুম করার উদ্দেশ্যে গ্রেফতার করে নিয়ে যায় তখন স্বাভাবিকভাবে এর প্রতিবাদ করা আমাদের দায়িত্ব। প্রতিবাদের অংশ হিসেবে আমরা শহিদ মিনার থেকে মিছিল নিয়ে টিএসসির দিকে যাওয়ার সময় বিএনসিসি পার হলেই ছাত্রলীগ যারা ক্যাম্পাসকে বহিরাগত দিয়ে সন্ত্রাসের অভয়ারণ্য পরিণত করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ডের সবাইকে নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আমাদের উপর হামলা করেছে। তাতে আমাদের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে। 

তারা আরো বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত পরশু দিন ছাত্রলীগের প্রোগ্রামে আমাদের উপর ইঙ্গিত করে বলছে যে, আমরা নাকি ক্যাম্পাস অস্থিতিশীল করতে চাই। আমরা মনে করি এটার অংশ হিসেবে আজ আমাদের ওপর হামলা হয়েছে।  ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদলকে বিতাড়ন করার সুগভীর চক্রান্তের অংশ হিসেবে বারবার আমাদের ওপর হামলা চালাচ্ছে ছাত্রলীগ। ছাত্রলীগ চায় ছাত্রদল যেন ক্যাম্পাসে না থাকতে পারে। আমরাও হুঁশিয়ার করে বলতে চাই, এই দিন দিন না আরো দিন আছে। আপনারাও বিরোধী দলে আসবেন এটাও মাথায় রাখবেন। এসব হামলার জবাব আপনারা পাবেন।

ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন যারা:

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মো. আমান উল্লাহ আমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম খান আনিক, খোরশেদ আলম সোহেল, হাসান আল আরিফ, এবিএম ইজাজুল কবির রুয়েল, শরীফ প্রধান, আরিফুল ইসলাম, মো. এনামুল হক এনাম, মো. মাহামুদুল হাসান রনি, আহবায়ক সদস্য এস এম দিদারুল ইসলাম, আরিফুল ইসলাম আরিফ, ফারহান আরিফ, নাসির উদ্দিন শাওন, বায়োজিদ, হাজী মুহম্মদ মহসিন হল ছাত্রদলের সভাপতি মোঃ ওমর ফারুক মামুন, শেখ মুজিবুর রহমান হল ছাত্রদলের সভাপতি গাজী মোঃ সাদ্দাম হোসেন, ফজলুল হক মুসলিম হল ছাত্রদলের সভাপতি মোঃ মাসুম বিল্লাহ্,সূর্যসেন হল ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, বিজয় একাত্তর হল ছাত্রদলের সহ সভাপতি আলমগীর হোসেন সহ অনেকে।

RELATED ARTICLES

Most Popular