Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিক৪ সেপ্টেম্বর থেকে চলবে ভারতে ফ্লাইট

৪ সেপ্টেম্বর থেকে চলবে ভারতে ফ্লাইট

নবদূত রিপোর্ট:

আগামী ৪ সেপ্টেম্বর থেকে দেশের এয়ারলাইন্সগুলোকে ভারতে যাওয়ার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এক বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে সপ্তাহে তিনটি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট ভারত যাবে। যদিও পরের সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনার জন্য ভারতকে প্রস্তাব পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাতে এ বিষয়ে একটি সার্কুলার জারি করে বেবিচক।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান স্বাক্ষরিত সার্কুলারে বলা হয়েছে, ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তির আওতায় ৪ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফ্লাইট চলবে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতা রুটে সপ্তাহে দুইটি, দিল্লী রুটে দুইটি, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাই রুটে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। তবে নভোএয়ার কোনো ফ্লাইট পরিচালনা করবে না।

বেবিচক জানায়, এয়ার বাবল চুক্তিতে ভারতের নাগরিকরা ‘ব্যবসায়িক ভিসা’ নিয়ে বাংলাদেশে আসতে পারবেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়া ফ্লাইটগুলো তাদের ধারণক্ষমতার ৯০ শতাংশ যাত্রী নিতে পারবে।

বেবিচক আরো জানায়, এয়ার বাবল চুক্তিতে ভারতের নাগরিকরা ‘ব্যবসায়িক ভিসা’ নিয়ে বাংলাদেশে আসতে পারবেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়া ফ্লাইটগুলো তাদের ধারণক্ষমতার ৯০ শতাংশ যাত্রী নিতে পারবে।

RELATED ARTICLES

Most Popular