Saturday, September 21, 2024
Homeরাজনীতিশ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সা: সম্পাদক সোহেল

শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সা: সম্পাদক সোহেল

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে সোহেল রানাকে মনোনীত করা হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির প্রতিনিধি সভায় ৬১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর।

কমিটি ঘোষণাকালে নুরুল হক নুর বলেন, নেতৃত্ব বিকাশ ও বিকেন্দ্রীকরণের লক্ষ্যে রাজনৈতিক দল গঠণের পূর্বে আমরা আমাদের অঙ্গসংগঠনগুলোকে পুর্নগঠনের সিদ্ধান্ত নিয়েছি। তারই অংশ হিসেবে গত ২৮ আগস্ট গণতান্ত্রিক প্রক্রিয়ায় ছাত্র অধিকার পরিষদের নতুন কমিটি দেওয়া হয়েছে। আজ (শুক্রবার) কেন্দ্রীয় কার্যলয়ে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটি দেওয়া হয়েছে। আশা করি শোষিত ও বঞ্চিত শ্রমিকদের অধিকার আদায়ে শ্রমিক অধিকার সোচ্চার ভূমিকা পালন করবে।

চলতি মাসেই ঘোষণা হতে যাচ্ছে নুরের নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক দল। তারই ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ, পেশাজীবি অধিকার পরিষদ ও প্রবাসী অধিকার পরিষদ নামে ৫ টি অঙ্গসংগঠন তৈরি করেছেন ডাকসুর সাবেক এই ভিপি। এছাড়াও নারী অধিকার পরিষদ নামে আরো একটি সংগঠনের গঠনের কাজ চলছে বলে জানান নুর।

RELATED ARTICLES

Most Popular