Saturday, September 21, 2024
Homeরাজনীতিক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে ঢাবি ছাত্রলীগের  পরিচ্ছন্নতা অভিযান

ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে ঢাবি ছাত্রলীগের  পরিচ্ছন্নতা অভিযান

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজ, সুন্দর ও নির্মল করতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। পরিচ্ছন্নতা অভিযানে ছাত্রলীগের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে এ পরিচ্ছন্নতা অভিযান চালান তারা। আগামীকাল থেকে প্রত্যেক হলে হলে পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল- নাহিয়ান খান জয়।

এর আগে মধুর কেন্টিনের সামনে সংবাদ সম্মেলন করেন তারা।  সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল – নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

আল নাহিয়ান খান জয় বলেন, আমরাই পারি আমাদের ক্যাম্পাসকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে-সেই শ্লোগানকে ধারণ করে আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান।  বাংলাদেশ ছাত্রলীগ প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে হলে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবে। এসময় তিনি নেতাকর্মীদেরকে ছবির রাজনীতি না করে সুন্দরভাবে পরিচ্ছন্নতা অভিযান সফল করার আহবান জানান।

গণরুম নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আল নাহিয়ান খান জয় বলেন,”বাংলাদেশ ছাত্রলীগ এদেশের প্রতিটি ইতিহাসের পাতায় ঐতিহাসিক ছাত্র সংগঠন। অনেক অভিযোগ করতে পারে, তবে সেই অভিযোগের সত্যতা থাকতে হবে।  ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মী চায় যেন সকল শিক্ষার্থীদের আবাসন যেন নিশ্চিত করা হয়। আর আমরা কোনোভাবে গণরুম চাই না। বিগত বছরগুলোতে আমরা দেখেছি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ভর্তি হওয়ার পর হলে থাকার বৈধতা পায় না৷ প্রশাসনের সাথে কথা বলে বাংলাদেশ ছাত্রলীগ তাদের একটি রুমে রাখার ব্যাবস্থা করেছি। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করতে একটা একটা করে হল করে দিচ্ছে।  আমরা আশা করছি আগামীতে আর কোনো গণরুম থাকবে না। তার জন্য আমরা প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করব।”

লেখক ভট্টাচার্য বলেন, আজ যে পরিচ্ছন্নতা অভিযান শুরু হচ্ছে, বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক হলের নেতা কর্মীরা এই পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখবে।  মহামারী মোকাবেলা করে দীর্ঘদিন পর আমরা আবার ক্যাম্পাসে ফিরে এসেছি। আমরা নিজেদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে বরাবরের মত ছাত্রলীগ বিভিন্ন অপশক্তির ও দুর্যোগ মোকাবেলায় অবদান রেখেছে তা প্রমান করি।”

RELATED ARTICLES

Most Popular