Saturday, September 21, 2024
Homeরাজনীতিপ্রধানমন্ত্রীর নোবেল পুরস্কার না পাওয়া দুঃখজনক : জাফরুল্লাহ

প্রধানমন্ত্রীর নোবেল পুরস্কার না পাওয়া দুঃখজনক : জাফরুল্লাহ

নবদূত রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নোবেল পুরস্কার না পাওয়া দুঃখজনক বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘নাগরিকদের ভোটাধিকার ও স্বাধীন নির্বাচন কমিশন কোন পথে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী হেলসিঙ্কি গেলেন, যদি অসলো পর্যন্ত যেতেন, তাহলে হয়তো নোবেল পুরস্কার পাওয়ার সম্ভাবনা বেড়ে যেত। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য তার নাম নোবেল পুরস্কারের শর্ট লিস্টে থাকলেও দেশে আইনের শাসন না থাকার জন্য প্রশ্ন উঠতে পারে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ২০ লাখ মামলা বিচারের অপেক্ষায় পড়ে আছে। খালেদা জিয়ার জামিন হয় না আমাদের বিচার প্রক্রিয়ায়। যে টাকা চুরি হয় নাই তার জন্য খালেদা জিয়া আটক আছেন। প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন উঠত পারত, এই যে জাতিসংঘের অধিবেশনে ঘুরে যাচ্ছেন, এ টাকার অপচয় কোথা থেকে হচ্ছে?

তিনি বলেন, রোহিঙ্গাদের সাহায্য করার জন্য প্রধানমন্ত্রীর অবদান আছে। জাতিসংঘের সঙ্গে চুক্তি হয়েছে। এ চুক্তি তো আরও ১৫ দিন আগেই হতে পারত। হয়নি ভারতের চক্রান্তে। বাংলাদেশের কিছু আমলা আছে, জনগণের টাকায় চলে, কিন্তু কাজ করে ভারতের হুকুমে। বিদেশি গোয়েন্দা বাহিনীর তৎপরতা ক্রমে বাংলাদেশে সক্রিয় হয়ে উঠছে।

RELATED ARTICLES

Most Popular