Saturday, September 21, 2024
Homeরাজনীতিজন্মদিনে ঢাবিতে 'শেখ রাসেলের পাঠশালা' উদ্ভোধন করল ছাত্রলীগ

জন্মদিনে ঢাবিতে ‘শেখ রাসেলের পাঠশালা’ উদ্ভোধন করল ছাত্রলীগ

নবদূত রিপোর্ট:

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে “শেখ রাসেলের পাঠশালা” উদ্বোধন, শিক্ষা উপকরণ, বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বর এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়সহ স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর দক্ষিণ এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় ও তাঁর হলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

নির্মল রঞ্জন গুহ বলেন, ” আমরা শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করি। শেখ হাসিনার নির্দেশ অনুসারে সবসময় কাজ করতে আমরা প্রস্তুত থাকি। ছাত্রলীগের সাথে আমাদের অনেক কাজের মিল রয়েছে তাই আমরা ছাত্রলীগের সাথে সমন্বয় করে কাজ করার আগ্রহ প্রকাশ করেছি। আমরা যখন ছাত্রলীগের ভালো কাজগুলো দেখি তখন নিজেদের ভালো লাগে। কারণ আমাদের শুরুটাই ছাত্রলীগ থেকে।

তিনি আরো বলেন, আজকে শেখ রাসেলের জন্মদিনে আমরা উপস্থিত হয়েছি। শেখ রাসেল একটি অগ্নিস্ফুলিঙ্গের নাম। তিনি বেঁচে থাকলে পূর্ণাঙ্গ মানুষ হতেন।

আল নাহিয়ান খান জয় বলেন, ” শেখ রাসেল একটি সাহসের নাম। আমরা আজ তার জন্মদিন উপলক্ষে পথশিশুদের নিয়ে কাজ করছি। এবং একাজ সবসময় চলমান থাকবে। একটি সুন্দর কারিকুলামের মাধ্যমে ‘শেখ রাসেলের পাঠশালা’ পরিচালিত হবে। এ পাঠশালার যাবতীয় কার্যক্রম ছাত্রলীগের কেন্দ্রীয় স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায় ও উপসম্পাদকদের সমন্বয় করার নির্দেশ দেন জয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ছাত্রলীগের নেতাকর্মীদের অস্থায়ী পাঠদানের যে প্রক্রিয়া আজ থেকে শুরু হয়েছে সেটাই ‘শেখ রাসেলের পাঠশালা’।

RELATED ARTICLES

Most Popular