Saturday, September 21, 2024
Homeরাজনীতিখালেদা জিয়াকে বিদেশে নেওয়ার অনুমতি দাবি ঢাবি শিক্ষকদের

খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার অনুমতি দাবি ঢাবি শিক্ষকদের

নবদূত রিপোর্ট:

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সাদা দলের আহ্বায়ক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানায় সংগঠনটি।

বিবৃতিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করা হয়। এতে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ও একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন থাকার সংবাদে আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করছি।’

বিবৃতিতে বলা হয়, বেগম খালেদা জিয়া একজন বর্ষীয়ান নেত্রী। আমরা সকলেই জানি যে, তিনি নানা শারীরিক জটিলায় আক্রান্ত। করোনা পরবর্তী নানা উপসর্গে তাঁর শারীকি অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত বিদেশে প্রেরণের জন্য চিকিৎসকগণ পরামর্শ দিয়েছেন। দেশনেত্রীর জীবন রক্ষার্থে তাঁর পরিবারের পক্ষ থেকে তাঁকে বিদেশে উন্নত চিকিৎসা প্রদানের অনুমতি প্রদানের জন্য বারবার আবেদন করা হচ্ছে।

বিবৃতিতে অভিযোগ করে বলা হয়, আমরা বিস্ময় ও ক্ষোভের সাথে লক্ষ্য করছি যে, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে পরিবারের এ আবেদন গ্রহণ করছেন না। আমরা সরকারের এ অমানবিক ও রাজনৈতিক সংকীর্ণ মানসিকতার তীব্র নিন্দা জানাচ্ছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষার্থে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে পুনরায় আবেদন করা হয়েছে। এ আবেদন গ্রহণের জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular