Saturday, September 21, 2024
Homeমতামতযুব অধিকার পরিষদের কিশোরগঞ্জ জেলার পক্ষ থেকে বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি

যুব অধিকার পরিষদের কিশোরগঞ্জ জেলার পক্ষ থেকে বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি

আজ ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস। বিনম্র শ্রদ্ধার সাথে স্মরন করছি সকল শহীদ বুদ্ধিজীবিদের কে কিশোরগঞ্জ জেলা ও করিমগঞ্জ উপজেলা যুব অধিকার পরিষদ এর পক্ষ থেকে। প্রত্যাক শহীদ বুদ্ধিজীবিগন জাতির শ্রেস্ট ও সূর্য সন্তান। যুগে যুগে বুদ্ধিজীবিগণ জাগিয়ে রাখেন জাতির বিবেক।একটি জাতিকে নির্জীব করে দেবার প্রথম উপায় বুদ্ধিজীবী শুন্য করে দেয়া,আর সেই নির্লজ্জ কাজটি করেছিল তথাকথিত পাকিস্তানি শোষকগোষ্ঠি।

আমরা তাদের কে কখনো ভূলবোনা,বাংলাদেশ স্বাধীন হওয়ার দিন কয়েক আগে পাকিস্তান আর্মি ও তার সহযোগিদের শেষ আঘাতটি ছিলো বাঙালি বুদ্ধিজীবিদের তালিকা ধরে ধরে নির্মম হত্যাকান্ড।

এসব হত্যাকান্ড যেখানে হয়ছিল তা বধ্যভূমি নামে পরিচিত। দাম দিয়ে কিনেছি এই বাংলা কারো দানে পাওয়া নয়, ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে পেয়েছে আমরা এই দেশ। পাকিস্তানি হানাদাররা ১৯৭১ সালে চালিয়েছিল নারকীয় শতাব্দীর ঘৃনৃতম হত্যাকান্ড।তারা হত্যা করেছিল জাতির বুদ্ধিজীবি ও শ্রেস্ট সন্তানদের কে বেছে বেছে অসংখ্য শিক্ষাবিদ,গবেষক, চিকিৎসক, প্রৌকশলি, কবি ও সাহিত্যকদের। আর সেই সকল মানুষগণ ও সকল শহীদ বুদ্ধিজীবিগণ চির অমর হয়ে থাকবে আমাদের হৃদয়ে এবং সেলুট জানাই তাদের কে। সকল শহীদের প্রতি রইলো গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।

মাজহারুল ইসলাম শাকিল

কার্যকরী সদস্য – কিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদ।

RELATED ARTICLES

Most Popular