Saturday, September 21, 2024
Homeজাতীয়পটুয়াখালীতে বিএনপির সমাবেশে হামলার নিন্দা জানিয়েছে গণঅধিকার পরিষদ

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে হামলার নিন্দা জানিয়েছে গণঅধিকার পরিষদ

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) পটুয়াখালী জেলা বিএনপি আয়োজিত সমাবেশে বিএনপি নেতা-কর্মীদের উপর সরকার দলীয় নেতা-কর্মীদের সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে গণঅধিকার পরিষদ।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব ডাকসু ভিপি নুরুলহক নুর এক যৌথ বিবৃতিতে বলেন, ‘সভা-সমাবেশ, মিছিল-মিটিং নাগরিকদের সাংবিধানিক অধিকার। কিন্তু আমরা খুব উদ্বেগের সাথে লক্ষ্য করছি, সারা দেশের বিভিন্ন সময় সংগঠনের সভা-সমাবেশ ও মিছিল-মিটিং, শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে সরকার দলীয় নেতা-কর্মীরা প্রায়ই অতর্কিত সন্ত্রাসী হামলা করে থাকে। এমনকি কোন কোন ক্ষেত্রে প্রশাসনের উপস্থিতিতে এমন হামলার ঘটনা ঘটছে।যা আইনশৃঙ্খলাবাহিনীর ভূমিকাকেও প্রশ্নবিদ্ধ করছে। ভিন্নমত ও বিরোধী দলের নেতা-কর্মীদের উপর এ হামলা দেশের গণতন্ত্রের জন্য অশনিসংকেত। গণঅধিকার পরিষদ এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

গণঅধিকার পরিষদের দপ্তর প্রধান মোহাম্মদ আতাউল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে গণতন্ত্র ও মানবতার শত্রু এই হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান ড.রেজা কিবরিয়া ও ভিপি নুরুলহক নুর।

RELATED ARTICLES

Most Popular