Saturday, September 21, 2024
Homeখেলাদক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার:

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা টাইগারদের
আফগানিস্তানের বিপক্ষে আগামী ৫ মার্চ সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তবে বিশ্রাম নেয়ার কোন সুযোগ পাবেননা তামিম-মুশফিকরা।

সিরিজ শেষেই ছুটতে হবে দক্ষিণ আফ্রিকায়। গুরুত্বপূর্ণ এই সফরকে সামনে রেখে আজ ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেলেন সৈয়দ খালেদ আহমেদ। সঙ্গে রয়েছেন আফগানিস্তানের বিপক্ষে খেলা ১৫ জনের সবাই।

১৮ সদস্যের টেস্ট দল থেকে বাদ পড়েছেন নাঈম শেখ আর ফজলে মাহমুদ। তামিম ইকবাল ফিরেছেন টেস্ট দলে। দীর্ঘদিন পর দুই ফরম্যাটে সাকিব আল হাসানকেও পাবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি ওয়ানডে ও ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। আগামী ১৮ মার্চ ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের দ্বৈরথ। এই সফরের ওয়ানডেগুলো বিশ্বকাপ সুপার লিগের অংশ।

টেস্ট দুটি হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে। দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে আগামী ১২ মার্চ দেশ ছাড়বে টাইগাররা।

ওয়ানডে স্কোয়াড:
তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট স্কোয়াড-
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

RELATED ARTICLES

Most Popular