Sunday, September 22, 2024
Homeসারাদেশডুয়েটে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত

ডুয়েটে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত

শিক্ষা ডেস্কঃ

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর –এ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।


আজ (২৬শে মার্চ), শনিবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েট উপাচার্র্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্র্য অধ্যাপক ড. মোঃ আবদুর রশিদ, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও পরিচালকগণ। আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালকগণ (ছাত্রকল্যাণ), হলসমূহের প্রভোস্ট, সহকারী হলপ্রভোস্ট, ছাত্রনেতা সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।


অত্র দিবসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্র্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমানের নেতৃত্বে সর্বপ্রথম ডুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকলের উপস্থিতিতে ক্যাম্পাসের মূল ফটক থেকে র‌্যালী শুরু হয়ে পুরাতন একাডেমিক ভবন ও লাইব্রেরী ভবনের সামনে দিয়ে সম্পূর্ণ ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ আহসান উল্যাহ মাস্টার অডিটোরিয়ামের সামনে এসে শেষ হয়।

সর্বশেষ, শহীদ আহসান উল্যাহ মাস্টার অডিটোরিয়ামে উক্ত দিবসকে কেন্দ্র করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে ডুয়েট উপাচার্র্য ২৫শে মার্চ-১৯৭১ এর কালোরাত্রিতে পাক বাহিনীর ভয়াবহ নিষ্ঠুরতা এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে ২৬শে মার্চ থেকে সুদীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের জন্য বাঙালী জাতিকে একীভূত করার ফলে যে বিজয় অর্জিত হয়েছে তার অীসামান্য অবদান তুলে ধরেন।
উল্লেখ্য, স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি শিক্ষক-কর্মচারী সমিতি, পরিচালক (ছাত্রকল্যাণ) ও হলসমূহ, অফিসার্স এসোসিয়েশন, ডুয়েট ছাত্রলীগ সহ ডুয়েটস্থ বিভিন্ন আঞ্চলিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

RELATED ARTICLES

Most Popular