Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিকইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ

ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ

নবদূত রিপোর্ট:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দিয়েছে দেশটির জাতীয় পরিষদের স্পিকার। প্রস্তাবটি সংবিধানের পঞ্চম অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক বলে উল্লেখ করেছেন স্পিকার। এ খবর দিয়েছে ডন।

গত ৮ মার্চ পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করে বিরোধী দলগুলো।

পাকিস্তানের সংবিধান অনুযায়ী জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব পেশের পর সাত দিনের মধ্যে ভোটাভুটি বাধ্যতামূলক। সেই সময়সীমা মেনেই আজ রোববার ভোটাভুটির দিন ধার্য হয়েছে। তবে আজ প্রস্তাবটি নাকচ করেন দেশটির জাতীয় পরিষদের স্পিকার।

আগে থেকেই অনাস্থা প্রস্তাবকে সরকারবিরোধী ষড়যন্ত্র হিসেবে দাবি করছিলেন ইমরান খান। বৃহস্পতিবার একটি ভাষণে তিনি বলেন, বিদেশি ষড়যন্ত্র বাস্তবায়ন করছে বিরোধী দল। ইমরান জানান, কোনোভাবেই ক্ষমতা ছাড়বেন না তিনি। শেষ মুহূর্ত পর্যন্ত দায়িত্ব পালন করে যাওয়ারও অঙ্গীকার করেন তিনি। এমনকি বিদেশি শক্তির কাছ থেকে তিনি হুমকির চিঠি পেয়েছনে বলেও জানিয়েছেন তিনি।

স্বাধীনতার পর পাকিস্তানে কোনো নির্বাচিত সরকার পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করতে পারেন নি। প্রতিবারই সামরিক বাহিনী ক্ষমতায় হস্তক্ষেপ করেছে।

RELATED ARTICLES

Most Popular