Saturday, September 21, 2024
Homeদূর পরবাসপ্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্যে শাখার ইফতার মাহফিল ও পরিচিতি সভা

প্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্যে শাখার ইফতার মাহফিল ও পরিচিতি সভা

ডেস্ক রিপোর্ট -১২ই এপ্রিল,২০২৩,বুধবার।

প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল ও পরিচিতি অনুষ্ঠান।

“এসো এক হই,অধিকারের কথা কই”স্লোগান কে ধারণ করে ১২ ই এপ্রিল ২০২৩, বুধবার,অনুষ্ঠিত হলো প্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্য শাখার ইফতার মাহফিল ও নতুন কার্যকরী কমিটির পরিচিতি সভা।

সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি জামান আহমেদ সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোখলেছুর রহমান শামিমের পরিচালনায় মুক্তিযুদ্ধের মহান সংগঠক বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মহফিল ও সংগঠনের নতুন কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
প্রফেসর ড: হাসনাত হোসেন এমবিই, চেয়ার পার্সন, ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কে এম আবু তাহের চৌধুরী,সাধারণ সম্পাদক, ভয়েস ফর জাস্টিস, ইউ কে।
মৌলানা আব্দুল কাদের সালেহ, ফাইনেন্স ডাইরেক্টর,
ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশিজ। মৌলানা রফিক উদ্দিন, সংবাদিক রহমত আলী,প্রাক্তন সভাপতি, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন, ও ইউ কে প্রেস ক্লাবের সহ সভাপতি। ব্যারিস্টার সাব্বির আহমেদ,
কমিউনিটি নেতা বাদশা মিয়া, লেকচারার শাহেদ চৌধুরী, সাংবাদিক ও লেখক জামাল নুরুল ইসলাম খান, সাধারন সম্পাদক বাংলাদেশ জার্নালিষ্ট এসোসিয়েশন এবং অন্যান্য কমিউনিটি নেতৃবৃন্দ।
সাংগঠনিক প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ প্রবাসি অধিকার পরিষদ কেন্দ্রীয় সহসভাপতি ও প্রথম আলো পত্রিকার লন্ডন প্রতিনিধি সাইদুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খন্দকার সাইদুজ্জামান সুমন
ইউ কে কমিটির সিনিয়র সহ সভাপতি আব্দুল মুবিন সভাপতি ইয়ং কনজারভেটিভ। লন্ডন মহানগর আহবায়ক ও যুক্তরাজ্য সহ সভাপতি জাহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার উদ্দিন সুহাগ,যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সোহেল আহমেদ, বিশিষ্ট ব্যাংকার ও কমিউনিটি লিডার। যুগ্ম সাধারণ সম্পাদক মনজুর হোসেন। সাংগঠনিক সম্পাদক জাভেদ খান, সহ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পলাশ, আমিনুল ইসলাম, হোসেইন আহমেদ, মোহাম্মদ ইসলাম হিমেল, সৈয়দ সুহেল আহমেদ । সৈয়দ মিজানুর রহমান দপ্তর সম্পাদক, সাইফুল ইসলাম,মেহদি আকিফ,আরিয়ন আজাদ,মিসবাউল হক বাবু, আকমল হোসেন,আর এস জাহান রুমী,ফারুক আহমেদ, রাশেদ রায়হান,রাজা মিয়া, রফি চৌধুরী, ও অন্যান্য সদস্যবৃন্দ।
মিডিয়া ব্যবস্থাপনায় ছিলেন কমিউনিটি লিডার আফসার উদ্দিন।

সরকারি খরচে দেশে প্রবাসীদের লাশ নেয়া,বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ,জাতীয় পরিচয়পত্র ও ভোটাধিকার সহ ১০(দশ)দফা দাবি উপস্থাপনসহ প্রবাসীদের বিভিন্ন দাবি নিয়ে আলোচনা করেন বক্তারা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড:হাসনাত হোসেন শুরুতেই সকলের প্রিয় ও অশুদ্ধ সমাজের বিশুদ্ধ মানুষ ডা:জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করেন।তিনি প্রবাসী অধিকার পরিষদের ১০(দশ)দফা দাবির সাথে একাত্মতাও প্রকাশ করেন। নতুন কমিটির সকলকে শুভেচ্ছা জানানো এবং হাতে হাত রেখে নতুন বাংলাদেশ বিনির্মানে প্রবাসীদের করনীয় বিভিন্ন বিষয় সম্পর্কে দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।

ইফতার মাহফিল ও পরিচিতি অনুষ্ঠানের এই আয়োজন করা হয় লন্ডনে বাঙালী কমিউনিটির প্রাণকেন্দ্র হোয়াইটচ্যাপেলের ক্যাফে কর্ণার এ।অনুষ্ঠানটি খুবই ভাব গাম্ভীর্যের সাথে পরিচালিত হয়।
ইফতার শেষে ডা: জাফরুল্লাহ চৌধুরী স্যারের রুহের মাগফেরাতের জন্য দোয়া পরিচালনা করেন বিশিষ্ট
কমিউনিটি ব্যক্তিত্ব মৌলানা আব্দুল কাদের সালেহ।

RELATED ARTICLES

Most Popular