Saturday, September 21, 2024
Homeসারাদেশঐতিহাসিক পাগলা মসজিদ: দানবাক্সে মিললো ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার টাকা

ঐতিহাসিক পাগলা মসজিদ: দানবাক্সে মিললো ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার টাকা

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদে আজ শনিবার(১৯ জুন) নগদ ২কোটি ৩৩ লাখ ৯৩হাজার ৭শত ৭৯ টাকাসহ বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও বৈদিশিক মুদ্রা পাওয়া গিয়েছে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসনের তত্ত্বাবধানে গণনা শেষে দেখা যায়, সেখানে ছিল, ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৮৯ টাকা। আরো ছিল প্রায় চার কেজির মত সোনা ও রূপার গহনা। বিদেশি মুদ্রার মধ্যে ছিল ভারতীয় রুপি, ডলার, ইউরো, সৌদি রিয়েল, ইয়েন ইত্যাদি বিদেশি মুদ্রা। তবে বিদেশি মুদ্রার সঠিক পরিমাণ এখন পর্যন্ত জানা যায়নি।

এর আগে গত ২৩শে জানুয়ারি এই মসজিদের দানবাক্স থেকে দুই কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা পাওয়া গিয়েছিল।

সাধারণত,৩ মাস পর পর পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দানবাক্স খোলার সময়ের ব্যবধান বাড়ানো হয়েছে।এইবার ৪ মাস ২৬ দিন পর দানবাক্স খোলা হয়েছে।

টাকা গণনার কাজে অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট (এডিএম) ফরিদা ইয়াসমিন, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট মো. ইব্রাহিম, মো. জুলহাস হাসন শৌরভ, রূপালী ব্যংকের এজিএম ও অন্যান্য কর্মকর্তা, ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মসজিদের দানবাক্স থেকে পাওয়া এসব অর্থ এ মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানার পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে ব্যায় করা হয়।এবার করোনা রোগীদের সেবায় থাকা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৮০ জন স্বেচ্ছাসেবককেও অনুদান দেওয়া হয়েছে এ দানের টাকা থেকে।

প্রতিদিনই অসংখ্য মানুষ মসজিদটির দানবাক্স গুলোতে নগদ টাকা-পয়সা ছাড়াও স্বর্ণালঙ্কার দান করেন।এছাড়া গবাদিপশু, হাঁস-মুরগীসহ বিভিন্ন ধরনের জিনিসপত্রও মসজিদটিতে দান করা হয়।

RELATED ARTICLES

Most Popular