Saturday, September 21, 2024
Homeদূর পরবাসকর্মহীন প্রবাসীদের পাশে প্রবাসী অধিকার পরিষদ, কুয়ালালামপুর

কর্মহীন প্রবাসীদের পাশে প্রবাসী অধিকার পরিষদ, কুয়ালালামপুর

মালয়েশিয়াতে করোনা ভাইরাস এর জোয়ার যেন থামছেই না। প্রতিদিন গড়ে আক্রান্ত হচ্ছে ৬০০০-৭০০০ মানুষ। সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ। শুধুমাত্র চালু রয়েছে জরুরী সেবা নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির সেবাগুলো।

মালয়েশিয়াতে ২০২০ সালের ১৮ই মার্চ শুরু হওয়া লক ডাউন চলছে এখনো পর্যন্ত, কখনো হালকা কখনো কঠিন থেকে কঠিনতর।

চলছে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ৩.০।

এই এম.সি.ও এর প্রভাবে সকল ব্যবসা এবং শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকায় কর্মহীন হয়ে পরেছে বাংলাদেশ সহ অন্যান্য দেশের প্রায় ৭০%-৮০% প্রবাসী শ্রমিক।

কর্মহীন এই প্রবাসীদের মাঝে বিভীষিকাময় আকারে দেখা দিয়েছে খাদ্য সংকট। আর এই খাদ্য সংকট কিছুটা হলেও দূর করনের লক্ষ্যে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, মালয়েশিয়া এর কুয়ালালামপুর মহানগর শাখার সহ শ্রম ও অভিবাসন বিষয়ক সম্পাদক “এস.কে আলীম” এর অর্থিক সহায়তায় আজ প্রায় ৫০ এর ও অধিক কর্মহীন প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

যার সার্বিক সহযোগিতায় ছিলেন কুয়ালালামপুর মহানগর এর সভাপতি “মোঃ রাশেদ” এবং পরামর্শ ও দিক নির্দেশনায় ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক “আল মামুন”।

ত্রান কার্যক্রম চলাকালীন সময়ে আল মামুন অনলাইনে যুক্ত হয়ে কর্মহীন এই প্রবাসীদের সাথে কথা বলেন এবং বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এ যুক্ত হতে উদ্ধুদ্ধ করেন।

আর এই কার্যক্রম কে সাধুবাদ জানিয়ে কুয়ালালামপুর মহানগর কমিটিকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মালয়েশিয়া শখার সভাপতি জাহিদ হাসান এবং সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

RELATED ARTICLES

Most Popular