Saturday, September 21, 2024
Homeজাতীয়জেনেশুনে ছেলে মেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেব কি না?:সংসদে প্রধানমন্ত্রী

জেনেশুনে ছেলে মেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেব কি না?:সংসদে প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তৃতায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা সংক্রমণের মধ্যে ‘স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার কথা বলার জন্য বলা যেতে পারে,কিন্তু এটাও একটু চিন্তা করতে হবে, লেখাপড়া শিখবে, এ জন্য জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেব কি না?’

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বলেন,স্কুল বন্ধ,এ জন্য একটু ক্ষতি হচ্ছে। টিকা দেওয়ার পরে আমরা সব স্কুল খুলে দেব।এর আগে আমরা যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিলাম, তখনই সারা বিশ্বে করোনাভাইরাস মহামারি এমনভাবে ছড়িয়ে পড়ল, এর প্রভাব বাংলাদেশের উপর ও পড়েছে।

প্রধানমন্ত্রী বলেন,এখন শিশুদেরও করোনা সংক্রমণ হচ্ছে। লেখাপড়া শিখবে, কিন্তু এটার জন্য জেনেশুনে মৃত্যুর মুখে ঠেলে দেব কি না, তা মাননীয় সংসদ উপনেতা একটু বিবেচনা করবেন।বলার জন্য বলতে পারেন, কিন্তু এটাও একটু চিন্তা করুন, ছেলেমেয়েদের মৃত্যুর মুখে দেবেন কি না?

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা বাংলাদেশের প্রতিটি হাসপাতালের ব্যাপারে নিয়মিত খোজ নিচ্ছি। অক্সিজেনের অভাবে মারা যাওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।হাসপাতালে অক্সিজেনের যেন সমস্যা না হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

RELATED ARTICLES

Most Popular