Saturday, September 21, 2024
Homeসারাদেশছিন্নমূল ও ভাসমান মানুষের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

ছিন্নমূল ও ভাসমান মানুষের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

পাঁচ শতাধিক ছিন্নমূল ও ভাসমান মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে ৪৬ স্বতন্ত্র পদাতিক বিগ্রেড বাংলাদেশ সেনাবাহিনী ইস্ট বেঙ্গল।

আজ (বুধবার) বিকাল ৩.৩০ মিনিটের সময়ে রাজধানীর দোয়েল চত্বরে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় সেনাবাহিনীর সদস্যরা সামাজিক দুরত্ব বজায় রেখে লাইনে করে ছিন্নমূল ও ভাসমান মানুষদের বসিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করে।

৪৬ স্বতন্ত্র পদাতিক বিগ্রেড বাংলাদেশ সেনাবাহিনী ইস্ট বেঙ্গলের মেজর হাসান চৌধুরী বলেন, আমাদের প্রধানের নির্দেশে সারাদেশে এ কার্যক্রম হাতে নিয়েছে সেনাবাহিনী। তারই অংশ হিসেবে আমরা দোয়েল চত্বর এলাকায় পাঁচ শতাধিক অসহায়, দুঃস্থ মানুষদের মৌলিক প্রয়োজনীয় খাবার (চাল, ডাল, তেল, পিঁয়াজ) দিচ্ছি। চলমান লকডাউনে যাদের কোন কাজকর্ম নেই। কোন ধরনের সহযোগিতা পাচ্ছে না তাদের কে আমরা মূলত অগ্রাধিকার দিচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের সদস্যদের বেতন-ভাতার যে সঞ্চয় তারই একটি অংশের মাধ্যমে আমরা এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

সহায়তা পাওয়া আবুল হাশেম বলেন, সেনাবাহিনীকে আল্লাহ সবসময় ভালো কাজ করার সুযোগ দিক। তারা যেনো অসহায় মানুষের পাশে দাড়াতে পারে এবং দেশের ভালোর জন্য কাজ করতে পারে তারজন্য দোয়া করি সবসময়।

কালাম মিয়া বলেন, কাজকাম নেই সে মুহুর্তে সেনাবাহিনীর কাছ থেকে যা পেয়েছি তা নিয়ে অন্তত দুএকদিন খাইতে পারবো। লকডাউনে খাইতে পারি না। চাইতে পারি না কারো কাছে! সেনাবাহিনীর এ কাজ সত্যি প্রশংসনীয়।

RELATED ARTICLES

Most Popular