Saturday, September 21, 2024
Homeসারাদেশঈদ উপলক্ষে শেকড়ের বৃক্ষরোপণ কর্মসূচি

ঈদ উপলক্ষে শেকড়ের বৃক্ষরোপণ কর্মসূচি

জেলা প্রতিবেদক:

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শেকড়।

রোববার (১৯ জুলাই) বিকেলে ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নে টাপুর চরে বিভিন্ন জাতের গাছ বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরাজপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইয়ুব সরকার। আরও উপস্থিত ছিলেন, শেকড় স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি দেবব্রত রায় দুর্জয়, সংগঠনের সাধারণ সম্পাদক সৌরভ সেন, সাংগঠনিক সম্পাদক:আল হাদি সিয়াম, যুগ্ম সাধারন সম্পাদক আসিউর রহমান,অর্থ সম্পাদক নাসিবুর রহমান নাসিব, অনলাইন সম্পাদক নিলয় বকশী, এ ছাড়াও ঊদয় কুমার,তানজীদ হাসান জীম,আলামিন আপন,সালমান ফারসী,রিফাত ইসলাম,ফজলে রাব্বী।

সৌরভ সেন বলেন, মানুষের স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনযাপনে পরিবেশের ভারসাম্য রক্ষা জরুরি। আর ভারসাম্যপূর্ণ ও দূষণমুক্ত পরিবেশ তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা বৃক্ষের। বৃক্ষ শুধু পরিবেশ রক্ষার জন্যই নয়; বরং ধর্মীয় কারণেও মানুষের বৃক্ষরোপণ করা উচিত।

তিনি আরও বলেন, পৃথিবীর মোট উদ্ভিদ প্রজাতির ভেতরকার ২৫ শতাংশই বৃক্ষ। বৃক্ষ ছাড়া প্রাকৃতিক পরিবেশের কল্পনা করা অবান্তর। মানুষের প্রয়োজনীয় জীবনোপকরণ হিসেবে ফলবান বৃক্ষরাজি ও সবুজ-শ্যামল সৃষ্টি করেছেন। বনভূমির মাধ্যমে পৃথিবীকে সুশোভিত ও অপরূপ সৌন্দর্যমণ্ডিত করেছেন।

এ সময় তিনি সবাইকে বৃক্ষ রোপন করার আহ্বান জানান।

RELATED ARTICLES

Most Popular