Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবিতে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা

ঢাবিতে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা’র আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। প্রতিযোগিতাটি অনলাইনে অনুষ্ঠিত হবে এবং আগামী ১৭ আগস্ট পর্যন্ত প্রতিযোগীরা তাদের লেখা চিঠি জমা দিতে পারবে।

নিয়মাবলী:

আয়োজনটি ছোট বড় সকলের জন্য উন্মুক্ত। যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনূভুতির কথা চিঠিতে লিখে পাঠাতে পারেন ‘প্রিয় বঙ্গবন্ধু’ শিরোনামে। সিনিয়র এবং জুনিয়র দুই গ্রুপে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতাটি। জুনিয়র গ্রুপে অংশ নিবে প্রাথমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আর সিনিয়র গ্রুপে উচ্চ মাধ্যমিক স্তর থেকে শুরু করে সবাই (উন্মুক্ত) অংশ নিতে পারবে।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা চিঠিটি সর্বোচ্চ ১৫০০ শব্দে বাংলা ভাষায় লিখতে হবে। লেখার শেষে চিঠির সাথে নিজের নাম, ঠিকানা, পড়াশোনা, ফোন নম্বর উল্লেখ করতে হবে। প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপ থেকে প্রথম ৫ জন ও সিনিয়র গ্রুপ থেকে প্রথম ৫ জন করে মোট ১০ জনের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। নির্বাচিত চিঠিগুলো সংগঠনটির বিভিন্ন প্রকাশনাসহ বিভিন্ন জায়গায় প্রকাশের ব্যাপারে সহযোগিতা করা হবে।

চিঠি পাঠাবেন যে ঠিকানায়:

লেখা চিঠিটি সরাসরি সংগঠনের ই-মেইল ducsbd@gmail.com এই ঠিকানায় মেইল করা যাবে অথবা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের ফেসবুক পেজের ইনবক্সে দেয়া যাবে। তাছাড়া আয়োজনটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে ফেইসবুক https://fb.me/e/1dIt3GBhz এই ইভেন্টে।

RELATED ARTICLES

Most Popular