Saturday, September 21, 2024
Homeজাতীয়৩ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সমাবেশ

৩ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সমাবেশ

করোনা মহামারীতে দুর্নীতি-লুটপাট, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, টিকা ক্রয় ও ব্যবস্থাপনায় ব্যর্থতা,দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা এবং শিক্ষক সমাজের মানবেতর জীবনযাপনের প্রেক্ষিতে ৩ দফা দাবিতে আজ শুক্রবার(১৩ আগষ্ট) ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে এক নাগরিক সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে নাগরিক সমাবেশে উপস্হিত ছিলেন-নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না,ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের স্বমন্বয়ক ভিপি নুরুলহক নুর, গনফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র চিন্তার সদস্য এডভোকেট হাসনাত কাইয়ুম,গনফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ প্রমূখ।

উক্ত নাগরিক সমাবেশে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া,শিক্ষকদের মানবেতর অবস্হার অবসান সহ

৩ দফা দাবি গুলো হল-

১।দ্রুততম সময়ে টিকা সংগ্রহ করে দেশের ১৩কোটি নাগরিককে টিকা দেওয়ার রোডম্যাপ ঘোষনা করা।টিকা ক্রয়ে দামের স্বচ্ছতা নিশ্চিত করা এবং অনতিবিলম্বে দেশে টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া।

২।আড়াই কোটি নিম্ম-আয়ের ও দরিদ্র পরিবারকে নিত্য-প্রয়োজনীয় পণ্য রেশনিং এর ব্যবস্হা করা। নিত্য-প্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দাম এবং চিকিৎসা ব্যয় নিয়ন্ত্রন করা।

৩।সারাদেশে জনসাধারণকে স্বাস্হ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করে জীবন-জীবিকা সচল রাখা।

RELATED ARTICLES

Most Popular