Saturday, September 21, 2024
Homeসারাদেশফুলবাড়ীতে বিনম্র শ্রদ্ধায় ১৫ই আগস্টের শহীদদের স্মরণ

ফুলবাড়ীতে বিনম্র শ্রদ্ধায় ১৫ই আগস্টের শহীদদের স্মরণ

কুড়িগ্রাম প্রতিনিধি:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৯৭৫ সালের ১৫ই আগস্টে ইতিহাসের নৃশংসতম বর্বর হত্যাকাণ্ডের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে শোকর‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসে ফুলবাড়ী উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আঃমীলীগের বিভিন্ন সহযোগী সংগঠন, সাংবাদিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

রবিবার সকাল দশটায় জাতীয় শোক দিবসে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় ও শোক পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়া, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় প্রমুখ।

আওয়ামীলীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা দুলাল, জেলা পরিষদ সদস্য আহাম্মদ আলী পোদ্দার রতন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ হারুন প্রমুখ।

উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম মন্ডল বুলবুল ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মিলনের নেতৃত্বে উপজেলা শাখা যুবলীগ নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

ফুলবাড়ী প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
উপজেলা শাখা কৃষক লীগ ও সেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানের নেতৃত্বে ফুলবাড়ী উপজেলা শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে ওখানেই উপজেলা প্রশাসনের আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ চত্বরের ফাঁকা জায়গায় বৃক্ষ রোপণ করা হয়।

এছাড়াও জাতীয় শোক দিবসে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব ঋণের চেক বিতরণ এবং অসচ্ছল দশজন সংস্কৃতিকর্মীকে সরকারি নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়।

উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের পৃথক পৃথক শোকর‌্যালি ফুলবাড়ী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
শোকর‌্যালি শেষে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আয়োজনে পৃথক পৃথক ভাবে আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করা হয়েছে।
এছাড়াও উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে।

RELATED ARTICLES

Most Popular