Saturday, September 21, 2024
Homeশিক্ষাডেঙ্গু কেড়ে নিল ঢাবি শিক্ষার্থীর প্রাণ

ডেঙ্গু কেড়ে নিল ঢাবি শিক্ষার্থীর প্রাণ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উর্দু বিভাগের শিক্ষার্থী শারমিন আক্তার মারা গেছেন। তাঁর সহপাঠীরা চিকিৎসকদের বরাত দিয়ে বলছেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (২০ আগস্ট) সকাল ৯ টার দিকে আনোয়ার খান মর্ডান হাসপাতালে তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার (শারমিন) ভাই হায়াতুন্নবী সায়েম। তিনি বলেন, গত পাঁচ দিন আগে সে ডেঙ্গুতে আক্রান্ত হয়। তারপর আমরা হাসপাতালে নিয়ে আসি কিন্তু আমার বোনকে বাঁচাতে পারলাম না। আজ সকালে সে আমাদের ছেড়ে চলে গেছে।

শারমিনের সহপাঠী তাজিউল ইসলাম বলেন, গত রমজান মাসে শারমিন ক্রিকিক্যাল প্রবলেম অপারেশনের পর আইসিইউ থেকে সুস্থ হয়ে ফিরে আসলো। সেই মানুষটা সামান্য ডেঙ্গুর কাছে হার মেনে চলে গেল৷

কুমিল্লার নাঙ্গলকোটের মেয়ে শারমিন ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সর্বশেষ থাকতেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলে।

শারমিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, এটি আমাদের জন্য বেদনাদায়ক একটি খবর। পরিস্থিতি যেহেতু ভালো না শিক্ষার্থীদের সচেতন থাকার অনুরোধ করছি। একটা দুর্ঘটনা ঘটে গেলে সেটা আমাদের জন্য সত্যিই মর্মান্তিক।

তিনি বলেন, শারমিনের পরিবারের সদস্যদের সাথে কথা বলেছি। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার বিদেহী আত্মার শান্তির জন্য আমরা সবাই দোয়া করি

RELATED ARTICLES

Most Popular