Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনদুর্নীতিকে ধামাচাপা দিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে: ছাত্র ইউনিয়ন

দুর্নীতিকে ধামাচাপা দিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে: ছাত্র ইউনিয়ন

নবদূত রিপোর্ট:

দুর্নীতিকে ধামাচাপা দিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে বলে দাবি করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দ্রুত সময়ে শিক্ষার্থীদের ভ্যাক্সিন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণাসহ ছয়দফা দাবিতে এক সমাবেশে বক্তারা এমন মন্তব্য করেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনা ও মো. ফয়েজ উল্লাহ’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের কর্মী শাওন বিশ্বাস, ঢাকা মহানগর সংসদের সদস্য প্রীতম ফকির প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো.ফয়েজ উল্লাহ বলেন, করোনার এই সময়ে দেশে অনেক বড় ধরণের দুর্নীতি হয়েছে।যদি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয় শিক্ষার্থরা এর প্রতিবাদ করবে। মিছিল, মিটিং করবে। এবং সরকারকে পতন করেই ছাড়বে। সরকার পতনের ভয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিচ্ছে না বলে মন্তব্য করেন ফয়েজ উল্লাহ।

তিনি আরো বলেন, আজ (২৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় কালো দিবস। আজকের এই দিনে ২০০৭ সালে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জলপাই রংয়ের পোশাক পরা বাহিনীর অন্যায়, অবিচারের বিরুদ্ধে লড়াই করে তৎকালীন ফখরুদ্দিন-মঈনুদ্দীন সরকারকে হটিয়েছিলো।যদি শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দিয়ে শিক্ষার্থীদের সাথে তালবাহানা করা হয় তাহলে সেই সেনা সরকারকে যেভাবে হটানো হয়েছে আপনাকেও (সরকার) একইভাবে হটানো হবে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে আগামী ২৭ আগস্ট সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

সমাবেশ থেকে দেওয়া ছাত্র ইউনিয়নের ছয়দফা গুলো হলো- দ্রুত সময়ে শিক্ষার্থীদের ভ্যাক্সিন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার রোড ম্যাপ ঘোষণা, করোনা-কালীন বেতন ফী মওকুফ, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষাবৃত্তি ও রেশনিং ব্যবস্থা, অবিলম্বে ২০২০-২১ সেশনের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নেওয়া, শিক্ষা প্রতিষ্ঠানে সেশনজট রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এবং সকল শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা ও হেলথকার্ড নিশ্চিত করা।

RELATED ARTICLES

Most Popular