Saturday, September 21, 2024
Homeসারাদেশর‍্যাবের গুলিতে পা হারানো কলেজ ছাত্র লিমন হোসেন বিয়ে করেছেন

র‍্যাবের গুলিতে পা হারানো কলেজ ছাত্র লিমন হোসেন বিয়ে করেছেন

প্রায় ১০ বছর আগে র‍্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের সেই লিমন বিয়ে করেছেন।শুক্রবার,৩সেপ্টেম্বর দুপুরে নওয়াপাড়া পৌরসভার সরখোলা গ্রামে কনের বাড়িতে তাদের বিয়ে সম্পন্ন হয়।

লিমন হোসেন যে কিনা সেদিন এইচএসসি পরীক্ষার্থী ছিলো।বাড়ির কাছের মাঠে গরু আনতে গিয়ে র‍্যাবের গুলিতে আহত হয়েছিলেন কলেজ ছাত্র লিমন হোসেন।ঘটনার দিন থেকে ১ সপ্তাহ পর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল তাঁর।

লিমন গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে নির্যাতন করে সন্ত্রাসী আখ্যা দিয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে লিমনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছিলো র‍্যাব।কিন্তু তীব্র সমালোচনা শুরু হলে পরে সেই মামলা থেকে লিমনকে অব্যাহতি দেওয়া হয়।

উপযুক্ত চিকিৎসার অভাবে তার বাম পা হাঁটু থেকে কেটে ফেলা হয়।এতে চিরতরে পঙ্গু হয়ে যান লিমন।

তবে,হার মানেননি লিমন।দরিদ্র ঘরের লিমন এরপর যা করেছেন তা স্রেফ অবিশ্বাস্য মনে হয়।পরের বছর এইচএসসি দিয়ে প্রথম বিভাগে পাশ করেন লিমন।গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতকে হয়েছেন প্রথম শ্রেণীতে দ্বিতীয়।কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এলএলএমেও তাঁর ফলাফল ছিলো অসম্ভব রকম ভালো।

এরপর লিমন গত আগস্ট মাসে গণ বিশ্ববিদ্যালয়ের লেকচারার হিসেবে যোগ দেন।

লিমনের সঙ্গে বিয়ে হয়েছে যশোরের মেয়ে রাবেয়া বসরীর। রাবেয়া বসরী বললেন, লিমন জীবনযুদ্ধে জয়ী হয়েছেন। সংগ্রাম করে নিজের ক্যারিয়ার প্রতিষ্ঠা করেছেন।আশা করি, দাম্পত্য জীবনে তিনি আরও দায়িত্বশীল হবেন।

রাবেয়া বসরীর চাচা আহসান হাবিব বললেন,লিমনের যোগ্যতার বিচারে আমাদের মেয়ে তাঁর কাছে বিয়ে দিয়েছি।

RELATED ARTICLES

Most Popular