Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনপ্রধানমন্ত্রীকে ঢাবি থেকে সম্মানসূচক ডিগ্রি প্রদানের আশাবাদ উপাচার্যের

প্রধানমন্ত্রীকে ঢাবি থেকে সম্মানসূচক ডিগ্রি প্রদানের আশাবাদ উপাচার্যের

নবদূত রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সম্মানসূচক ডিগ্রি প্রদানের আশাবাদ ব্যক্ত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় রোকেয়া হল প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধনকালে এ কথা বলেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, একটি বিষয় আমার ধারণায় আসছে, সেটি হলো দেশ জাতি ও আন্তর্জাতিক পরিমন্ডলে তিনি (শেখ হাসিনা) যে উন্নয়নের উদাহরণ রাখছেন, তিনি যে রোল মডেলে পরিণত হয়েছেন। যেভাবে তিনি আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সম্ভবত একটি দায়িত্ব হয়ে পড়ে এই ধরণের মানবতাবাদী, কল্যাণকর এবং উন্নয়নমূলক যারা কাজ করেন। সকল মানুষের জন্য কাজ করেন, গণমানুষের জন্য কাজ করেন সে মানুষদের স্বীকৃতি দেওয়াও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কাজ।

তিনি বলেন, আশা করব যে, ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল সে বিষয়গুলো বিবেচনায় নিয়ে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এই গর্বিত শিক্ষার্থীকে (শেখ হাসিনা) স্বীকৃতি দেবে এবং তাকে সম্মানজনক ডিগ্রি প্রদান করার একটি উদ্যোগ গ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়ের যে দায়িত্ব, যে কর্মপরিধি তার মধ্যেই এগুলো অন্তর্ভুক্ত থাকে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রহমত উল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিন্নাত হুদা প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular