Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবাসে হাফ ভাড়া নিশ্চিত ও বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

বাসে হাফ ভাড়া নিশ্চিত ও বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

নবদূত রিপোর্ট:

শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা এবং বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১০ নভেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

ইডেন কলেজের শিক্ষার্থী শাহিনুর সুমীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ঢাকা কলেজের শিক্ষার্থী মাহমুদুল হাসান, সিটি কলেজের মালিহা মীম, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্কুল এণ্ড কলেজের অনিক প্রমুখ।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, সরকার এমনিতেই সম্পূর্ণ অযৌক্তিকভাবে ডিজেল ও কেরোসিনের দাম বাড়িয়েছে। এই বাহানা তুলে এখন আবার বাস মালিকদের চাপে গণপরিবহনের ভাড়াও বাড়িয়েছে। ঢাকার একটা বড় অংশের শিক্ষার্থীদের নিজস্ব পরিবহন ব্যবস্থা না থাকায় এসব গণপরিবহনে যাতায়াত করতে হয়।

তারা আরও বলেন, শিক্ষার্থীদের নিজস্ব কোনো আয়ের উৎস না থাকায় দীর্ঘ দিনের একটা দাবী ছিল শিক্ষার্থীদের ‘হাফ পাশ’ নেয়া। সরকার এই দাবী কখনই কর্ণপাত করেনি। বরং গণপরিবহনগুলোতে বড় করে লেখা থাকে ‘হাফ পাশ নাই’। যা শিক্ষার্থীদের গণপরিবহনে যাতায়াত করতে বিড়ম্বনায় ফেলে। এবং প্রায়ই পরিবহন স্টার্ফদের সাথে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। যা কখনোই কাম্য নয়। তাই অবিলম্বে অতিরিক্ত বাস ভাড়া প্রত্যাহার ও শিক্ষার্থীদের ‘হাফ পাশ’ নিশ্চিৎ করতে হবে।

এই দাবি মানা না হলে আগামীদিনে দেশের সকল শিক্ষার্থীকে নিয়ে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী আসবে বলে হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

RELATED ARTICLES

Most Popular