Saturday, September 21, 2024
Homeরাজনীতিতত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আপনার বাপ-দাদার সম্পত্তি না, সরকারকে নুর

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আপনার বাপ-দাদার সম্পত্তি না, সরকারকে নুর

নিজস্ব প্রতিবেদক:

ডাকসুর সাবেক সহ সভাপতি এবং গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, জনগণের অধিকার ফিরিয়ে দিতে আপনারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনুন। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আপনার বাপ, দাদা, মামা-খালুর সম্পত্তি না। এটা জনগণের দাবি। যতই অজুহাত দেখান জনগণ যদি রাস্তায় নামে তাহলে আপনারা অবশ্যই দিতে বাধ্য হবেন।

শুক্রবার বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গণ অধিকার পরিষদের উদ্যোগে আয়োজিত তেল-গ্যাসের বর্ধিত দাম ও গণ পরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারসহ তিনদফা দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তাদের অন্য দুইটি দাবি হলো- নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনা
এবং নিম্ন আয়ের মানুষের জন্য মাসিক ভিত্তিতে স্বল্পমূল্যে রেশনিং ব্যবস্থা চালু করা।

নুুর বলেন, এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এটি সরকার পতনের আন্দোলন না। জনগণের দাবি নিয়ে জনগণের দল গণ অধিকার পরিষদ রাস্তায় নেমেছে। প্রতিটি পাড়া মহল্লায় এই তিন দফা দাবির জন্য প্রতিরোধ গড়ে তুলতে নেতৃবৃন্দের প্রতি আহ্বানও জানান নুর।

তিনি বলেন, সরকারকে বলবো রাজনৈতিক দলগুলোর সাথে বসে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য আলোচনা প্রক্রিয়া চালাতে হবে। আপনাদেরকে আহবান জানাচ্ছি। আর যদি না করেন জনগণও তাদের রক্ত দিয়ে ইতিহাস পরিবর্তন করবে। আমরা আর রক্তক্ষয়ী সংঘর্ষ চাই না। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে আমরা রাজনৈতিক ঐক্যমত চাই।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির আহ্বায়ক রেজা কিবরিয়া, যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন, ফারুক হাসান, আবু হানিফ, যুগ্ম সদস্য সচিব আবদুর জাহের, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আকরাম হোসাইন প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular