Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবি উপাচার্যের সঙ্গে বৃটিশ কাউন্সিল চেয়ারম্যানের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে বৃটিশ কাউন্সিল চেয়ারম্যানের সাক্ষাৎ

নবদূত রিপোর্ট:

বৃটিশ কাউন্সিলের চেয়ারম্যান স্টিভ স্প্রিং রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

এসময় বৃটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর টম মিসিওসিয়া, শিক্ষা বিষয়ক পরিচালক ডেভিড মেনার্ড এবং ইংরেজি ও উচ্চশিক্ষা প্রকল্পের ম্যানেজার মোহাম্মদ দেলোয়ার হোসেন তার সঙ্গে ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বৃটিশ কাউন্সিলের মধ্যে চলমান যৌথ শিক্ষা, গবেষণা ও ইংরেজি পঠন-পাঠন বিষয়ক দক্ষতা উন্নয়ন কর্মসূচি আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অতিথিদের অবহিত করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা বিষয়ে ইতোমধ্যেই বেশকিছু সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে চলতি বছর লন্ডনে একটি সম্মেলন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, Her Royal Highness Princess Anne Elizabeth Alice Louise এই সম্মেলন উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে। এই সম্মেলনে যোগদানের জন্য উপাচার্য বৃটিশ কাউন্সিলের চেয়ারম্যানকে আমন্ত্রণ জানান।

আমন্ত্রণ গ্রহণ করে বৃটিশ কাউন্সিলের চেয়ারম্যান স্টিভ স্প্রিং উপাচার্যকে ধন্যবাদ দেন।

RELATED ARTICLES

Most Popular