Saturday, September 21, 2024
Homeশিক্ষাঢাবির 'ঘ' ইউনিটে মানবিক বিভাগে প্রথম মাদ্রাসা ছাত্র সাফওয়ান

ঢাবির ‘ঘ’ ইউনিটে মানবিক বিভাগে প্রথম মাদ্রাসা ছাত্র সাফওয়ান

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে মানবিক বিভাগে প্রথম হয়েছেন  শিক্ষার্থী দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান।

তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৫.৫। তার মোট স্কোর ১০৫.৫। তিনি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

এছাড়া এ ইউনিটের বিজ্ঞান বিভাগে প্রথম হয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থী নুরে আলম সাফি। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮০.৭৫। তার মোট স্কোর ১০০.৭৫। তিনিও ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০৩.০০ নম্বর পেয়ে ১ম হয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মো. ইমন হোসাইন। তিনি ঢাকা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।

এর আগের বুধবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে ১৫৭০ আসনের বিপরীতে
আবেদন করেছিলেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন। এরমধ্যে অংশগ্রহণ করেছেন ৮১ হাজার ৭ জন। পাস করেছেন ৭ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী। যার মধ্যে বিজ্ঞান বিভাগে ৬০৭১ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৪৮৯ জন এবং মানবিক বিভাগে ৪৩৪ জন শিক্ষার্থী পাশ করেছেন। যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৮৭ শতাংশ। বাকি ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

RELATED ARTICLES

Most Popular