Saturday, September 21, 2024
Homeজাতীয়প্রতিমন্ত্রী মুরাদের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ঢাবিতে জুতা মিছিল

প্রতিমন্ত্রী মুরাদের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ঢাবিতে জুতা মিছিল

নবদূত রিপোর্ট:

তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানের ‘কুরুচিপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জুতা মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে ছাত্র অধিকার পরিষদ।

সোমবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মিছিলটি টিএসসিতে থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এসময় তারা ‘মুরাদের চামড়া তুলে নিব আমরা, মুরাদের দুই গালে জুতা মারো তালে তালে, ম তে মুরাদ তুই ধর্ষক তুই ধর্ষক’ ইত্যাদি স্লোগান দেন।

ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবের নেতৃত্বে  এতে অংশ নেন পরিষদের কেন্দ্রীয় ও ঢাবি শাখার অর্ধশতাধিক নেতাকর্মী। মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

এসময় ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, প্রতিমন্ত্রী মুরাদকে অনেকে বলে থাকেন উম্মাদ, অনেকে বলে থাকেন পাগল কিন্তু তিনি পাগল বা উম্মাদ নয়। তিনি হচ্ছেন যাতে মাতাল তালে ঠিক। তিনি ধর্ম নিয়ে শুরু করে নারী যেভাবে ধারাবাহিকভাবে কুরুচিকর বক্তব্য দিয়ে যাচ্ছেন আমরা ছাত্র অধিকার পরিষদ তার তীব্র নিন্দা জানাই।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে তিনি বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী আপনি এই লাগামহীন বলদকে শাস্তির আওতায় নিনিয়ে আসুন। আপনি যদি শাস্তির আওতায় নিয়ে না আসেন তাহলে আমরা ছাত্র সমাজের কাছে আহ্বান জানাব আপনারা তাকে (মুরাদ হাসান) যেখানে পাবেন সেখানে গণধোলাই দিবেন, জুতা পেটা করবেন।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক নুসরাত তাবাসসুম বলেন,
আমরা দেখেছি দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে তার কুরুচিপূর্ণ মন্তব্য। যা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ই নয়, বাংলাদেশের সকল মেয়েদের  জন্য
অপমানজনক। আমরা বাংলাদেশে কুরুচিপূর্ণ, পার্ভার্ট, বিকৃত মস্তিষ্কের মানুষকে আমরা দেখতে চাই না কোনো পদস্থ চেয়ারে। অতিবিলম্বে তাকে অপসারণ করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখা দফতর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত বলেন, তাকে অপসারণ করলে হবে না। তিনি যে মন্তব্য করেছেন তা শাস্তিযোগ্য অপরাধ।  সুতরাং অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে

RELATED ARTICLES

Most Popular