Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবির ডিন নির্বাচনে ১০ অনুষদেই আওয়ামীপন্থীদের জয়

ঢাবির ডিন নির্বাচনে ১০ অনুষদেই আওয়ামীপন্থীদের জয়

ক্যাম্পাস ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোর ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দল নিরঙ্কুশ জয় পেয়েছে। ১০টি অনুষদের সবকয়টিতেই তারা জয়ী হয়েছেন। এর মধ্যেই দুইটি অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন আহমেদ এই ফলাফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এই নির্বাচনের ভোটগ্রহণ।

ডিন নির্বাচিত হয়েছেন যারা:

কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন, বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক আবদুস সামাদ, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান, ফার্মেসি অনুষদে ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু, চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন।

এছাড়া দুটি অনুষদে সাদা দলের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নীল দলের প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন। তারা হলেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান এবং আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।

RELATED ARTICLES

Most Popular