Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনহামলার প্রতিবাদে টিএসসিতে আবারও বসল কাওয়ালি আসর

হামলার প্রতিবাদে টিএসসিতে আবারও বসল কাওয়ালি আসর

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কাওয়ালি গানের আসরে হামলা করে পণ্ড করে দেওয়ার প্রতিবাদে আবারও কাওয়ালি গানের আসর করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) টিএসসির পায়রা চত্বরে সন্ধ্যা ছয়টায় এই আসর শুরু হয়। প্রায় দেড় ঘন্টা চলার পর সাড়ে সাতটার দিকে অনুষ্ঠান সমাপ্ত টানেন আয়োজকরা।

আসরে কুন পায়া কুন, মাস্ত কালান্দার, কুজা মান কুজা এবং কাজী নজরুল ইসলামের ম্যাশআপ পরিবেশন করেন সিলসিলার প্রতিষ্ঠাতা লুৎফর রহমান।

এছাড়া স্বরচিত র‍্যাপ গান পরিবেশন করেন আরবী বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইবরাহিম নাফিস, আমির আজিজের বিখ্যাত কবিতা সব ইয়াদ রাখ জায়েগা, সব কুছ ইয়াদ রাখ যায়েগা আবৃত্তি করেন ছাত্র অধিকার পরিষদের সালেহ আহমদ সিফাত।

অনুষ্ঠান শেষে সিলসিলা’র প্রতিষ্ঠাতা লুৎফর রহমান বলেন, প্রক্টর স্যার মিষ্টি মিষ্টি কথা বলে সব এড়িয়ে যান। আমাদেরও উপর হামলার ব্যাপারটিও এড়িয়ে যাবেন। তাই তাদের অস্ত্রের বদলে আমরা গানের সুরে সুরে এর প্রতিবাদ করে যাব।

প্রতি বৃহস্পতিবার সন্ধ্যায় টিএসসিতে কাওয়ালি গানের আসর করারও ঘোষণা তিনি।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, গতকালকে সাদ্দাম হোসেন শুরু থেকেই আমাদের মিছিলে বাঁধা দিয়েছে। তার লোকজন আমাদের মাইক চিনিয়ে নিয়েছে। তার ইন্ধনে মূলত আমাদের উপর হামলা হয়েছে। তার প্রতিবাদে আজ আমরা এ  আয়োজন করেছি।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত কাওয়ালী অনুষ্ঠানে হামলা, ভাঙচুর চালানো হয়। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুসেইন সাদ্দামের অনুসারী, জহুরুল হক হল ছাত্রলীগ, কবি জসীমউদ্দিন হল ছাত্রলীগ এবং ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করে আয়োজক কমিটি। 

RELATED ARTICLES

Most Popular