Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনসশরীরে পরীক্ষা নেবে নোবিপ্রবি

সশরীরে পরীক্ষা নেবে নোবিপ্রবি

ক্যাম্পাস ডেস্কঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) চলমান পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। রবিবার (২৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলরে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক সূত্রে জানা যায়, করোনাজনিত ছুটিতে স্থগিত হওয়া চলমান পরীক্ষা সশরীরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। আর যেসব বিভাগে পরীক্ষা এখনো শুরু হয় নি সেগুলো অনলাইনে নেওয়া হবে।

বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সাংবাদিকদের বলেন, ‘আমাদের সিদ্ধান্ত নিয়েছি যেসব বিভাগে সশরীরে পরীক্ষা চলমান আছে কন্ট্রোলার অফিসের সাথে সমন্বয় করে সেসব পরীক্ষা সশরীরে শেষ করা হবে। আর যেসব বিভাগে পরীক্ষা এখনো শুরু হয় নি সেগুলো অনলাইনে কন্ট্রোলার অফিসের সাথে সমন্বয় করে নেওয়া হবে।’

এদিকে ওমিক্রনের প্রভাবে বিশ্ববিদ্যালয় বন্ধের জন্য সরকারি নির্দেশনা আসায় সকল বিভাগের সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ এবং আবাসিক হলসমূহ খোলার রাখার সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ। এ সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগমাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া জানান বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। পরে এই সিদ্ধান্তের জেরে সশরীরে পরীক্ষা চলমান রাখার দাবিতে আন্দোলনের ডাক দেওয়া হয়। এরই প্রেক্ষিতে আজ রবিবার সকালে চলমান পরীক্ষাসমূহ রুটিন অনুযায়ী নেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। পরে চলমান পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

RELATED ARTICLES

Most Popular