Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবেরোবিতে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশনের নতুন যাত্রা

বেরোবিতে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশনের নতুন যাত্রা

শিক্ষা ডেস্কঃ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন নামে একটি নতুন সেন্টার চালু করা হয়েছে। এই সেন্টারের প্রথম পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের নির্দেশক্রমে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক চিঠিতে তাঁকে এই পদে নিয়োগ প্রদান করা হয়। এই নিয়োগ আদেশ ২৫ জানুয়ারি ২০২২ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৮৪তম সিন্ডিকেট সভায় সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন নামে এই সেন্টারটির অনুমোদন দেওয়া হয়। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সাইবার সেন্টারের কর্মপরিধি বৃদ্ধি করে সাইবার সিকিউরিটি এন্ড ডিজিটাল ফরেনসিক নামে নামকরণ করে এই সেন্টারের সাথে সংযুক্ত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলসহ বিভিন্ন দপ্তর ও বিভাগে প্রযুক্তিগত কর্মকান্ডে সমন্বয় সাধনের দায়িত্ব পালন করবে নবগঠিত এই সেন্টার। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের তথ্য সংগ্রহ, সংরক্ষণ, বিন্যাস এবং ডিজিটাল নিরাপত্তা বিধানের কাজেও সমন্বয় সাধন করবে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন

RELATED ARTICLES

Most Popular