Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনচুয়েটে জয়ধ্বনির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চুয়েটে জয়ধ্বনির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শিক্ষা ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ‘জয়ধ্বনি’ এর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল ১৬ই ফেব্রুয়ারি (বুধবার) সকাল ১১.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চোধুরী। জয়ধ্বনি’র প্রধান উপদেষ্টা ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও ইইই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ এবং সাবেক মডারেটর ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আয়শা আখতার। পরে জয়ধ্বনি’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। এ সময় জয়ধ্বনি’র সদস্যগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে শিক্ষকগণ সংগঠনটির সদস্যদের সাথে মত বিনিময় করেন। এ সময় শিক্ষকগণ “জয়ধ্বনি” নিয়ে স্মৃতিচারন করেন এবং জয়ধ্বনির ভবিষ্যৎ কর্মকান্ডের জন্য শুভকামনা ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন অধ্যাপক ড. সানাউল রাব্বী পাভেল।

জয়ধ্বনি সদা সুস্থ সংষ্কৃতি চর্চায় বিশ্বাসী। শিল্প চর্চার পাশাপাশি আমাদের সদস্যরা যেন সাহিত্য চর্চাতেও এগিয়ে যায়,এ লক্ষ্যে বর্তমান কমিটির উদ্যোগে জয়ধ্বনির অফিস কক্ষে তৈরী করা হয়েছে নিজস্ব পাঠাগার। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী ও জয়ধ্বনি এর উপদেষ্টা অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক উক্ত পাঠাগার উদ্বোধন করেন।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে “জয়োৎসব” শিরোনামে দুইদিনব্যাপী ভার্চুয়াল প্ল্যাটফর্মে একটি সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়। যার প্রথমদিনে চুয়েটের শিক্ষার্থীরা পারফর্ম করবে এবং দ্বিতীয়দিনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে অংশগ্রহণকারীরা পারফর্ম করবে।
আজ সন্ধ্যা ৭টায় বুয়েট,বুটেক্স,কুয়েট,ব্রাক,শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সহ আটটি বিশ্ববিদ্যালয়ের পারফর্মাররা পারফর্ম করবেন।

এছাড়া গতকাল সন্ধ্যা ৭.৩০ এ জয়ধ্বনি এর সদস্যরা পারফর্ম করেছেন “জয়োৎসব” নামক অনলাইন ইভেন্টে।

সংগঠনের সাধারণ সম্পাদক উৎস ঘোষ দীপ্ত বলেন, করোনা কালীন এই সময়ে শত ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা অফলাইন প্রোগ্রাম করতে পারি নাই। কিন্তু অনলাইনে দুই দিন ব্যাপি উৎসব আয়োজনের মাধ্যমে আমরা ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল ভাবে উদযাপন করছি।

জয়ধ্বনি সভাপতি মোঃ তারেক মাহমুদ বলেন,প্রতি বছর বেশ জমকালো ভাবে এ দিনটি উদযাপন করে থাকি আমরা। এবারো শত প্রতিকূলতা থাকা সত্ত্বেও আমরা থেমে নেই। বর্তমান কমিটির উদ্যোগে গড়ে তোলা হয়েছে জয়ধ্বনি এর নিজস্ব পাঠাগার। যা সদস্যের মেধা মনন বিকাশে সহায়ক হবে বলে মনে করি আমরা।

RELATED ARTICLES

Most Popular