Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিক‘বাদাম কাকু’ এখন সেলিব্রেটি তিনি আর বাদাম বিক্রি করবেন না

‘বাদাম কাকু’ এখন সেলিব্রেটি তিনি আর বাদাম বিক্রি করবেন না

ভুবন জোড়া খ্যাতি তাঁর! দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশেও ছড়িয়ে পড়েছে ‘কাঁচা বাদাম’। বীরভূমের বীরভূমের ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম…’ এখন সর্বত্রই সুপারহিট। দু-দিন আগেই ভুবন বাদ্যকর ঘোষণা করেছেন তিনি আর বাদাম বিক্রি করবেন না। পেশা বদলে এখন তিনি গান গাইবেন। সেইমতো শুক্রবার শহরের নামী রেস্তোরাঁ এবং পাঁচতারা হোটেলে পারফর্ম করলেন গায়ক ভুবন বাদ্যকর। সেখানে একদম রকস্টারের অবতারে পাওয়া গেল তাঁকে।

পরনে কালো ঝলমলে ব্লেজার- একদম রকস্টারের অবতারে পাওয়া গেল বাদাম কাকুকে।কাঁচা বাদাম-এর উন্মাদনা যে কতটা তা এতোদিনে জানতে বাকি নেই। সোশ্যাল মিডিয়া থেকে রাস্তাঘাট সর্বত্র এখন বাজছে ‘কাঁচা বাদাম’। বাদাম বিক্রি করার সময় দুবরাজপুরের বাসিন্দা ভুবন বাদ্যকর যে গান গাইতেন, আজ তা শুনছে অস্ট্রেলিয়া থেকে পতুর্গাল কিংবা তানজানিয়া। রাতারাতি তারকা হয়ে যাওয়া ভুবনের এই ভাইরাল গানে নাচেনি এমন টলি তারকা খুঁজে পাওয়া দুষ্কর। আর ভুবন বাদ্যকরকে কাছে পেয়ে সেই গানে নাচ হবে না, সেটাও সম্ভব? নীল ভট্টাচার্য, দর্শনা বনিকরা বাদাম কাকুকে মধ্যমণি করে নাচল এই গানে।

হাসিমুখে দর্শনা,নীলদের সঙ্গে প্রতিটা স্টেপ ম্যাচ করবার চেষ্টা চালালেন ভুবন বাদ্যকর। মঞ্চে উঠে ‘জয় রাধে’র নাম নিয়েই নিজের পারফরম্যান্স শুরু করেন বাদাম কাকু। অকপটে বলেন, ‘আমার জ্ঞান খুব কম, আপানাদের কাছে পৌঁছেছি, আশা করছি ঠাঁই পাব’। বাদাম কাকুর নতুন ইনিংসের জন্য একদিকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেটিজেনদের একাংশ, তেমন কেউ কেউ সমলাোচনাতেও মুখর। শুধু ভাইরাল হওয়াটাই গায়ক হওয়ার মাপকাঠি নয়, মনে করাচ্ছেন তাঁরা।

তবে Anamika sangha vaidik নামের এক সংগীত অনুরাগী Hit Bangla মন্তব্য বক্সে বলেনঃ শিল্প সংস্কৃতি গান বাজনার ক্ষেত্রে পশ্চিমবঙ্গের যে কি ভয়ঙ্কর অবনতি হয়েছে এগুলো হচ্ছে তার একেকটা বড় বড় উদাহরণ

এই পশ্চিমবঙ্গের বুকেই পান্নালাল ভট্টাচার্য রামকুমার চট্টোপাধ্যায়
হেমন্ত মুখোপাধ্যায় কিশোর কুমার মান্না দে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় প্রতিমা বন্দ্যোপাধ্যায় হৈমন্তী শুক্লা থেকে শুরু করে অজস্র রবীন্দ্রসংগীতশিল্পী এবং বিভিন্ন আধুনিক এবং বৈচিত্র্যময় গানের প্রথিতযশা শিল্পীরা যেখানে রয়েছেন গানের ভুবন উজ্জ্বল করে

তাদের পাশে এই ধরনের নিম্ন রুচিসম্পন্ন লোকজন দেখে এত বিরক্ত এবং ঘৃণা লাগে চিন্তার বাইরে

সারাদিন ফেসবুকে এই একই পোস্ট দেখে দেখে একেবারে ঘেন্না ধরে গেল

নিম্ন রুচির পরিচয় আরো যে কত পাব এখনকার সাম্প্রতিক পশ্চিমবঙ্গে ভাবতেই বিরক্ত লাগে

RELATED ARTICLES

Most Popular