Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গননবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো জবি

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো জবি

শিক্ষা ডেস্কঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয়। বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটে সশরীরে ক্লাস শুরুর মাধ্যমে তাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বিভাগীয় কতৃপক্ষ।

মঙ্গলবার (০৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে উৎসবমুখর পরিবেশে অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে ১৬তম আবর্তনের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভাগের শিক্ষক, অগ্রজরা।

এদিন সকাল থেকেই নবীনদের আনাগোনা লক্ষ্য করা যায়। নতুন বন্ধু বান্ধবদের পরিচিত হয়ে নিচ্ছে সবাই৷ শিক্ষার্থীদের মাঝে এরকম অনুভূতি শিক্ষা জীবনের অনন্য অংশ।

ক্যাম্পাসে সরেজমিনে দেখা যায়, নবীনদের বরণ করে নিতে নানান আলপনা, সাজসজ্জায় সজ্জিত করা হয়েছে ডিপার্টমেন্ট গুলো। ফুল দিয়ে সাজানো হয়েছে ক্লাস রুম। ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে স্বাগত জানানো হচ্ছে নবীনদের।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে এসে রাসেল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে খুবই ভালো লাগছে। সবার সাথে পরিচিত হচ্ছি। বিভিন্ন জায়গায় ঘুরছি। নতুন পরিবেশ, তবে ভালো লাগছে। আমি বিসিএস ক্যাডার হতে চাই। নিজের স্বপ্ন পূরণ করতে চেষ্টা করব এবং দেশ গড়ার কাজে নিয়োজিত করব।

মুক্তা আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, জীবনের সেরা সময়গুলো হয়তো পার করছি। দিনগুলা খুব সুন্দর যাচ্ছে। আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চাই। বাংলাদেশকে দেখতে চাই অনন্য উচ্চতায়। এজন্য সবার কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এখনো ভর্তি কার্যক্রম চলমান। সর্বশেষ ৩রা মার্চ দশম মেধা তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

RELATED ARTICLES

Most Popular